মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টেস্ট ক্যারিয়ারে অষ্টম সেঞ্চুরি তুলে নিলেন মুশফিক

news-image

স্পোর্টস ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ। যেখানে সাদা পোশাকের ক্যারিয়ারে ৫ হাজার রানের মাইলফলকের পর অষ্টম সেঞ্চুরি তুলে নিলেন মুশফিকুর রহিম। দলীয় ১৫৩তম ওভারে চার হাঁকিয়ে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান তিনি। ২৭০ বলে ৪টি চারে সেঞ্চুরি পান মুশি। ২৭০ বলে ৪টি চারে সেঞ্চুরি পান মুশি। এটি তার ক্যারিয়ারে সবচেয়ে ধীর গতির সেঞ্চুরিও বটে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫৪ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৪৩৫ রান করেছে বাংলাদেশ। মুশফিকুর রহিম ১০৩ রানে অপরাজিত আছেন। লঙ্কানদের প্রথম ইনিংসে করা ৩৯৭ রানের জবাবে ৩৭ রানে লিড নিয়েছে স্বাগতিকরা।

এর আগে আসিথা ফার্নান্দোর বলে ব্যক্তিগত ২৫ রানে বিদায় নেন সাকিব আল হাসান। আর সেঞ্চুরির কাছে গিয়েও পারলেন না লিটন দাস। লাঞ্চের বিরতির পর প্রথম বলেই আউট হয়ে যান তিনি। কাসুন রাজিথার অনেক বাইরের বলে খোঁচা দিলে উইকেটকিপার নিরোশান ডিকভেলা ক্যাচ লুফে নেন। ডানহাতি এই ব্যাটার ১৮৯ বলে ১০টি চারে ৮৮ রান করেন। পরের বলেই আগের দিন রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়া তামিম ইকবাল বোল্ড হন। তামিম ২১৮ বলে ১৫টি চারে ১৩৩ রান করেন।

তবে প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে ৫ হাজার রানের মাইলফলকে পৌঁছান মুশফিকুর রহিম। এই কীর্তি গড়তে ৬৮ রান দরকার ছিল মিস্টার ডিপেন্ডেবলের। দলীয় ১২৩তম ওভারে আসিথা ফার্নান্দোর দ্বিতীয় বলে উইকেটের পেছনে দুই রান নিয়ে (৬৭ থেকে ৬৯) রেকর্ডটি গড়েন মুশফিক। এর আগে বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে সাড়ে তিনশ রান পার করে।

মুশফিকের আগেই অবশ্য ৫ হাজার রানের রেকর্ডে পৌঁছাতে পারতেন তামিম ইকবাল। এই টেস্টেই সেঞ্চুরি পাওয়া দেশ সেরা ওপেনারের পেশির টান পড়ায় তিনি মাঠ থেকে উঠে যান। তামিমের বর্তমান রান ৪৯৮১।

বুধবার (১৮ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটির চতুর্থ দিন মাঠে নামে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। বৃষ্টি ও ভেজা মাঠের কারণে এদিনের খেলা আধা ঘণ্টা পর শুরু হয়। যেখানে তৃতীয় দিন বাংলাদেশ ৩ উইকেট হারিয়ে ৩১৮ রানে মাঠ ছাড়ে। মুশফিক ৫৩ ও লিটন ৫৪ রানে অপরাজিত ছিলেন।

এর আগে শ্রীলঙ্কা নিজেদের প্রথম ইনিংসে ৩৯৭ রানে অলআউট হয়েছিল।

 

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি