বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টাইগার স্পিনারদের দাপট, ম্যাথিউসের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার স্বস্তি

news-image

স্পোর্টস ডেস্ক : দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটির প্রথম দিন শেষে ভালো অবস্থান শ্রীলঙ্কা। চট্টগ্রামে বাংলাদেশ স্পিনারদের দাপট থাকলেও, অ্যাঞ্জেলো ম্যাথিউসের অপরাজিত সেঞ্চুরিতে স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা। দিন শেষে ৯০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২৫৮ রান করেছে শ্রীলঙ্কা।

ম্যাথিউস ২১৩ বলে ১৪টি চার ও একটি ছক্কায় ১১৪ রানে অপরাজিত আছেন। এটি তার টেস্ট ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি। অপরদিকে ৭৭ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন দীনেশ চান্দিমাল। পঞ্চম উইকেটে এই জুটি ৭৫ রানে অবিচ্ছিন্ন রয়েছেন।

রোববার (১৫মে) টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সফরকারী শ্রীলঙ্কা। সকাল ১০টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। বাংলাদেশ তিন স্পিনার আর দুই পেসার নিয়ে মাঠে নামছে। করোনা মুক্ত হয়ে ফিরেছেন সাকিব আল হাসান।

লঙ্কান শিবিরে প্রথম আঘাতটি করেন নাঈম হাসান। দলীয় ২৩ রানে প্রতিপক্ষ অধিনায়ক দিমুথ করুনারত্নেকে ফেরানে তিনি। এলবি হয়ে ব্যক্তিগত ৯ রানে আউট হন তিনি। সফরকারীদের দ্বিতীয় উইকেটও নাঈম তুলে নেন। দলীয় ৬৬ রানে ওপেনার ওশাদা ফার্নান্দোকে উইকেটরক্ষক লিটন দাসের ক্যাচে ফেরান এই স্পিনার। ৭৬ বলে ৩৬ রান করেন ফার্নান্দো। এই উইকেটের পর অবশ্য ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কানরা।

উইকেটে থিতু হতে থাকা কুশল মেন্ডিসকে অবশেষে ফেরান তাইজুল ইসলাম। ১৩১ বলে ৫৪ করা এই ব্যাটারকে নাঈম হাসানের ক্যাচে পরিণত করেন বাঁহাতি স্পিনার তাইজুল। তৃতীয় উইকেট জুটিতে অ্যাঞ্জেলো ম্যাথিউসের সঙ্গে ৯২ রানের পার্টনারশিপ গড়েন মেন্ডিস।

পঞ্চম উইকেটে আসা ধনাঞ্জয়া ডি সিলভাকে বেশিক্ষণ টিকতে দেননি সাকিব। লঙ্কানদের দলীয় ১৮৩ রানের মাথায় ব্যক্তিগত ৬ রানে ডি সিলভাকে মাহমুদুল হাসানের ক্যাচ বানান তিনি।

বাংলাদেশ বোলার নাঈম ২টি এবং তাইজুল ইসলাম ও সাকিব একটি করে উইকেট পান।

এর আগে শনিবার রাতে সড়ক দুর্ঘটনায় নিহত অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডসের প্রতি শোক জানিয়ে ম্যাচ শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

 

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ