মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যাত্রাবাড়িতে অতিরিক্ত দামে তেল বিক্রি, এক প্রতিষ্ঠানকে জরিমানা

news-image

নিউজ ডেস্ক : বাজারে ভোজ্যতেল মজুত করে সৃষ্টি করা কৃত্রিম সংকট করা অসাধু ব্যবসায়ীদের ধরতে মাঠে নেমেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করছে সরকারি এ সংস্থাটি। এসময় একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযানে তাদের সহযোগিতা করছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৩ এর সদস্যরা।

অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল ও মো. মাগফুর রহমান।

এ অভিযানের বিষয়ে আব্দুল জব্বার মন্ডল বলেন, গত সপ্তাহে দেখেছি অনেক ভোক্তা তাদের চাহিদা অনুযায়ী ভোজ্যতেল কিনতে পারেননি। দোকানিরা তখন বলেছেন, তেল সরবরাহ কম। কিন্তু এখন দেখা যাচ্ছে তারা তেল মজুত করে বিক্রি করছে। বিষয়টি তদারকির জন্য আমরা যাত্রাবাড়ীতে অভিযান পরিচালনা করছি। আমাদেরকে র‍্যাব-৩ এর সদস্যরা সহযোগিতা করছেন।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছি। পাশাপাশি তাদেরকে বোতলের গায়ে লেখা মূল্যে তেল বিক্রি করতে নির্দেশনা দেয়া হয়েছে। আমাদের অভিযান এখনও চলছে, শেষ হলে বিস্তারিত জানানো যাবে।

অন্যদিকে সারাদেশেই এমন তেল বাণিজ্য করা অসাধু ব্যবসায়ীদের ধরতে অভিযান চালাচ্ছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বিভিন্ন স্থানে জব্দ করা হয়েছে বিপুল পরিমাণ সয়াবিন তেল।