বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গোল উৎসব করে লা লিগা শিরোপা ঘরে তুললো রিয়াল

news-image

স্পোর্টস ডেস্ক : হিসেবটা সহজই ছিল। ঘরের মাঠে আজ (শনিবার) এস্পানিওলের বিপক্ষে এক পয়েন্ট নিতে পারলেই নিশ্চিত শিরোপা। হারলেও সমস্যা ছিল না। হাতে যে ছিল চার ম্যাচ।

তবে রিয়াল মাদ্রিদ ওত অপেক্ষা করতে চাইলো না। এস্পানিওলকে উড়িয়েই শিরোপা উৎসবে মাতলো কার্লো আনচেলত্তির দল। সান্তিয়াগো বার্নাব্যুতে আজ (শনিবার) এস্পানিওলকে ৪-০ ব্যবধানে হারিয়ে রেকর্ড ৩৫ বারের মতো স্প্যানিশ লা লিগা চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল।

মজার ব্যাপার হলো, পুরো ম্যাচে আক্রমণে রিয়ালের থেকে অনেকটা এগিয়ে ছিল এস্পানিওল। গোলটাই শুধু পায়নি। ম্যাচে মোট ২০টি শট নেয় তারা, যার ৬টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ১১ শটের ৫টি লক্ষ্যে রেখে চারটিতেই গোল আদায় করে নেয় রিয়াল।

ম্যাচের প্রথমার্ধেই রদ্রিগোর জোড়া গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল। দ্বিতীয়ার্ধে গোল উৎসবে যোগ দেন মার্কো আসেনসিও আর করিম বেনজেমা।

১৩ মিনিটের মাথায়ই এগিয়ে যেতে পারতো রিয়াল। কাছে থেকে নেওয়া মারিয়ানো দিয়াজের শট লেগে যায় পোস্টে। ৩৩ মিনিটে মার্সেলোর পাস থেকে গোল করেন রদ্রিগো। দশ মিনিট পর আরও এক গোল ব্রাজিলিয়ান উইঙ্গারের।

দ্বিতীয়ার্ধেও লড়াই চালিয়ে যায় এস্পানিওল। কিন্তু গোলের দেখা পায়নি তারা। বরং ৫৫ মিনিটে কামাভিঙ্গার অ্যাসিস্ট থেকে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে নেন মার্কো আসেনসিও।

এরপর গোল উৎসবে যোগ দেন রিয়ালের সবচেয়ে বড় তারকা করিম বেনজেমাও। ৮১ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের পাসে সহজেই বল জালে জড়ান ফরাসি স্ট্রাইকার।

এই জয়ে ৩৪ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত হয়েছে রিয়ালের। সমান ম্যাচে সেভিয়ার পয়েন্ট ৬৪, এক ম্যাচ কম খেলে বার্সেলোনার ৬৩। তারা বাকি সব ম্যাচে জিতলেও রিয়ালকে আর ধরতে পারবে না।

এ জাতীয় আরও খবর

হুমকি দিয়েই পোস্ট সরিয়ে নিলেন তিশা, কী লেখা ছিল তাতে?

দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বিকেলে

ঘরে-বাইরে কোথাও সম্মান পান না প্রবাসীরা

দেশের ফেরার আগে মোস্তাফিজের চমক

মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত নিয়েছে : অপু বিশ্বাস

তিউনিসিয়া উপকূলে নিহত ৮ বাংলাদেশির লাশ আজ দেশে পৌঁছাবে

রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত

আদালতে লিফট আতঙ্ক, ভোগান্তিতে আইনজীবী-বিচারপ্রার্থীরা

ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করছে কলম্বিয়া

অবশেষে নামলো বৃষ্টি, দাবদাহে পুড়তে থাকা মানুষের স্বস্তির নিশ্বাস

হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে একই পরিবারের চারজনসহ নিহত ৫