শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার বাজার নিয়ন্ত্রণেও ব্যর্থ: ফখরুল

news-image

জেলা প্রতিনিধি : নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ার বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আলুর দাম কোল্ড স্টোরেজে কম, কিন্তু ঢাকায় বেশি। কৃষকদের ন্যায্যমূল্য পাইয়ে দিতে সরকার কার্যকরী ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছে। সরকার বাজার নিয়ন্ত্রণেও ব্যর্থ। সরকারের সহযোগিতায় এ দাম বাড়ছে।

বুধবার (৩ নভেম্বর) দুপুরে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ির নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ এখন দুর্নীতির উন্নয়ন করছে। মেঘা প্রজেক্টগুলো করাই হয়েছে মেঘা দুর্নীতির জন্য। পদ্মা সেতুতে বাজেট বাড়ানো হয়েছে। বড় বড় মেঘা প্রজেক্টেও বাজেট বাড়ানোসহ বিদ্যুৎ খাতেও চরম দুর্নীতি করা হচ্ছে। আওয়ামী লীগ সরকার দুর্নীতি করেছে এবং করছে আর সেজন্যই একদলীয় ফ্যাসিস্ট সরকার পাকাপোক্ত করার জন্য গণতন্ত্র ধ্বংস করে দিয়েছে।

সাম্প্রদায়িক হামলার প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগ মনে করে হিন্দু সম্প্রদায়ের লোকরা তাদের ব্যক্তিগত সম্পত্তি এবং সেভাবেই তাদের সঙ্গে ডিল করে। দেশ স্বাধীনের পর থেকে জরিপ করে দেখা যাবে এ ঘটনাগুলো বেশির ভাগেই আওয়ামী লীগ সরকারের আমলেই হয়েছে। এবারের সব ঘটনায়ই আওয়ামী লীগ সরকার জড়িত সেগুলো পত্রিকা ও চ্যানেলে দেখানো হয়েছে। কিন্তু দুঃখের বিষয় পররাষ্ট্রমন্ত্রী কয়দিন আগে বলেছেন দেশে কোনো মন্দির ভাঙা হয়নি। আমি আশা করি এসব বিষয় আমার হিন্দু সম্প্রদায়ের ভাইরা ভালোভাবে বুঝবেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি আল মামুন আলম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সাল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ বিএনপির অন্য সংগঠনের নেতাকর্মীরা।

 

এ জাতীয় আরও খবর