মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতিপক্ষ আর্জেন্টিনা, ব্রাজিল দলে নেই ৯ তারকা

news-image

অনলাইন ডেস্ক : বিশ্বকাপ বাছাইপর্বে ২ সেপ্টেম্বর চিলির মুখোমুখি হবে ব্রাজিল। এরপর ৫ সেপ্টেম্বর আর্জেন্টিনা ও ৯ তারিখ পেরুর বিপক্ষে খেলবে তিতের দল। তবে এই ম্যাচগুলোতে পূর্ণ শক্তির দল পাচ্ছে না সেলেকাওরা।

জানা গেছে, করোনায় ভ্রমণের ‘লাল তালিকা’ভুক্ত দেশে জাতীয় দলের ম্যাচে খেলোয়াড় ছাড়বে না বলে জানিয়েছে ইপিএলের ক্লাবগুলো। ফলে পূর্বে ডাকা সেখানে খেলা ৯ তারকাকে ছাড়াই খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিতে।

বর্তমানে ইপিএলে লিভারপুলের হয়ে খেলছেন গোলকিপার আলিসন, মিডফিল্ডার ফাবিনিও ও ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো, ম্যানচেস্টার সিটিতে গোলকিপার এডেরসন ও ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস, ম্যানচেস্টার ইউনাইটেডে ফ্রেড এবং চেলসি ডিফেন্ডার থিয়াগো সিলভা ও এভারটন ফরোয়ার্ড রিচার্লিসন। তারা কেউই বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলোতে খেলতে পারবেন না।
ব্রাজিল স্কোয়াড

গোলকিপার: এভেরসন (আতলেতিকো মিনেইরো), সান্তোস (আতলেতিকো), ওয়েভারটন (পালমেইরাস)।

ডিফেন্ডার: দানি আলভেস (সাও পাওলো), দানিলো (জুভেন্টাস), আলেক্স সান্দ্রো (জুভেন্টাস), গিলের্মে আরানা (আতলেতিকো মিনেইরো), এদের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), লুকাস ভেরিসিমো (বেনফিকা), মারকিনিওস (পিএসজি), মিরান্দা (সাও পাওলো)।

মিডফিল্ডার: কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), এদেনিলসন (ইন্টারনাসিওনাল), গারসন (মার্শেই), ম্যাথিয়াস নুনেস (স্পোর্টিং লিসবন), ব্রুনো গিমারেস (লিওঁ), লুকাস পাকেতা (লিওঁ), ক্লদিনিও (জেনিত সেন্ট পিটার্সবার্গ)।

ফরোয়ার্ড: এভারটন রিবেইরো (ফ্লামেঙ্গো), নেইমার (পিএসজি), রাফিনিয়া (লিডস), মাতেউস কুনিয়া (হার্থা বার্লিন), গাব্রিয়েল বারবোসা (ফ্লামেঙ্গো), হাল্ক (আতলেতিকো মিনেইরো), মালকম (জেনিত) ও ভিনিসিয়ুস (রিয়াল মাদ্রিদ)।