সোমবার, ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

জিন তাড়াতে’ যুবককে শ্বাসরোধে হত্যা, কথিত দুই ওঝা আটক

news-image

‘নিজস্ব প্রতিবেদক : বরিশালের হিজলা উপজেলায় এক যুবককে জিন তাড়ানোর নামে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় কথিত দুই ওঝাকে আটক করা হয়েছে।

সোমবার বিকেলে উপজেলার মেমানিয়া ইউনিয়নের চর মেমানিয়া গ্রামে এই ঘটনা ঘটে। মারা যাওয়া ওই যুবকের নাম রাসেল ঘরামী (৩০)। দুই সন্তানের বাবা রাসেল ওই এলাকার আলমগীর ঘরামীর ছেলে এবং পেশায় কৃষক।

মেমানিয়া ইউনিয়ন পরিষদের সদস্য লিটন গাজী জানান, রাসেল দীর্ঘদিন যাবৎ অসুস্থ ছিলেন। স্থানীয় ব্যক্তিদের ধারণা ‘জিনে ধরেছে’। এরপর সোমবার হিজলা গৌরবদী ইউনিয়নের বিছর গ্রাম থেকে ইসমাইল শেখ (২৫) ও ইমরান শেখ (২৩) নামে দুজনকে জিন তাড়ানোর জন্য বাড়িতে ডেকে আনা হয়। দুই ওঝা জিন তাড়াতে গিয়ে ঝাড়ফুঁকের একপর্যায়ে রাসেলের গলা টিপে ধরেন। এতে রাসেল অসুস্থ হয়ে পড়লে তাঁকে পার্শ্ববর্তী টেকেরহাট বাজারে গ্রাম্য চিকিৎসকের কাছে নেওয়া হয়। ওই চিকিৎসক রাসেলকে মৃত ঘোষণা করেন।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিক বিন ইসলাম সোমবার রাত ১০টার দিকে প্রথম আলোকে বলেন, কথিত দুই ওঝাকে আটক করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে হত্যা মামলার প্রস্তুতি চলছে। লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হচ্ছে।