মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহী মেডিকেলে ২৪ ঘণ্টায় ১৮ জনের মৃত্যু

news-image

নিজস্ব প্রতিবেদকরাজশাহী : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে রাজশাহীর নয়জন, নওগাঁর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নাটোরের দুজন, পাবনার একজন ও কুষ্টিয়ার একজন।

মৃত ব্যক্তিদের মধ্যে আটজন করোনা পজিটিভ ছিলেন। তাঁদের মধ্যে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, কুষ্টিয়া ও নওগাঁর একজন করে ছিলেন। নাটোরের একজন রোগী নেগেটিভ হওয়ার পরে মারা গেছেন। বাকি নয়জন রোগী করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

আগের দিন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে মারা গেছেন ২০ জন। এর মধ্যে গত ১৩ জুন থেকে এ পর্যন্ত মৃত্যু ১০ থেকে ২৫–এর মধ্যে ওঠানামা করছে। জুলাই মাসে এ পর্যন্ত মারা গেছেন ১৩৯ জন। গত জুন মাসের মারা গেছেন ৩৪৬ জন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী আজ বৃহস্পতিবার জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছেন ৭০ জন। ছাড়পত্র নিয়ে চলে গেছেন ৪৮ জন। এখন হাসপাতালে মোট ভর্তি আছেন ৪৮৫ জন। এর মধ্যে করোনা পজিটিভ ২০২ জন, সন্দেহভাজন ২২১ জন ও নেগেটিভ ৬২ জন। আগের দিনে হাসপাতালে মোট রোগী ছিলেন ৪৭০ জন। হাসপাতালের করোনা ওয়ার্ডে বর্তমানে শয্যাসংখ্যা ৪৫৪ করা হয়েছে।

আগের দিন দুটি ল্যাবে রাজশাহী জেলার মোট ৪২৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। তার মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১১৪ জনের। শনাক্তের হার দাঁড়িয়েছে ২৬ দশমিক ৫৭ শতাংশ। আগের দিনে এই হার ছিল ২১ দশমিক ৯২ শতাংশ।

চাঁপাইনবাবগঞ্জের ১৩৫টি নমুনা পরীক্ষা করে পজিটিভ এসেছে ২৭ জনের। শনাক্তের হার দাঁড়িয়েছে ২০ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৫ দশমিক ৬৫ শতাংশ।