শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সড়কে বেড়েছে চলাচল, কঠোর অবস্থানে পুলিশ

news-image

কঠোর লকডাউনের ৪র্থ দিনে সকাল থেকেই সড়কে তৎপর রয়েছেন আইন শৃঙ্খলাবাহিনী। গত ৩ দিনের থেকে রাস্তায় বেড়েছে যানবাহন ও মানুষের চলাচল। পুলিশের চেকপোস্টের কারণে কোথাও কোথাও দেখা গেছে যানজট।

রোববার সকালে নগরীর কিছু এলাকা ও সড়ক ঘুরে এমন চিত্র দেখা গেছে। রাস্তায় বের হয়েছেন কর্মজীবীরা। রিকশায় গন্তব্যে ছুটেছেন অনেকে। কেউ কেউ যাচ্ছেন হেঁটে। চলছে ব্যক্তিগত গাড়িও। ভ্যানে বিক্রি হচ্ছে শাক-সবজি। খুলেছে নিত্যপণ্যের কিছু দোকান।

চেকপোস্টগুলোয় গাড়ি ও লোকজন থামিয়ে জানতে চাওয়া হচ্ছে বের হওয়ার কারণ। জরুরি প্রয়োজন ছাড়া কেউ বের হলে বাসায় ফেরত পাঠানো হচ্ছে, করা হচ্ছে জরিমানাসহ গ্রেপ্তার।

তবে, অফিগামীদের পরিচয়পত্র দেখিয়ে কর্মস্থলে যেতে দেয়া হচ্ছে। রাস্তায় রিকাশার পাশাপাশি রয়েছে ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেল। স্বাস্থ্যবিধি মানাতে সড়কে কাজ করছে র‍্যাব, পুলিশ, বিজিবি, সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলাবাহিনী। রাজধানী ছাড়া বিভাগীয় শহরগুলোতেও কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

চট্টগ্রামে সকাল থেকে বিভিন্ন সড়ক ও মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে তারা লোক চলাচল নিয়ন্ত্রণে কাজ করছেন। যদিও প্রধান সড়কগুলোতে মানুষের আনাগোনা কম থাকলেও অলিতে গলিতে চলাচল বেড়েছে মানুষের।

এছাড়া সিলেট, খুলনা, ময়মনসিংহসহ বিভিন্ন জেলার সড়ক মহাসড়ক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে পরিবহন চালক ও যাত্রীদের। এছাড়া, মহানগরসহ বিভিন্ন উপজেলায় লকডাউন কার্যকরে টহল রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর। আর স্বাস্থ্যবিধি মেনে চলেছে সব জরুরি সেবাসহ শিল্পকারখানা।

গতকাল বিধিনিষেধ অমান্য করায় ৬২১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ৩৪৬ জনকে করা হয়েছে জরিমানা। এছাড়া, ৮৫৫ গাড়ির বিরুদ্ধে মামলা করেছে ডিএমপি। জরিমানা করা হয়েছে ১৯ লাখ ২২ হাজার টাকা।

দেশে করোনার সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় সরকার ১ জুলাই থেকে ৭ দিনের সর্বাত্মক কঠোর লকডাউন ঘোষণা করেছে। এসময়ে সকল ধরনের যানবাহন ও মানুষের চলাচলে বিধি নিষেধ আরোপ করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

হিট স্ট্রোকের সহজ ঘরোয়া প্রতিকার

মেয়েকে প্রকাশ্যে আনলেন রাজ-শুভশ্রী

ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন তামান্না

গাজায় তিন জিম্মির মরদেহ উদ্ধার ইসরায়েলের

মার্কিন প্রতিনিধির বসাকে সমস্যার সমাধান মনে করা সরকারের ভুল ধারণা : মঈন খান

চট্টগ্রামে লরি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, শিশুসহ পথচারী নিখোঁজ

ইসরায়েলকে গাজায় অভিযানের ‘অজুহাত’ দিয়েছে হামাস : মাহমুদ আব্বাস

ডায়াবেটিস থেকে ত্বকের সমস্যা

বিএনপির সময় ঋণখেলাপি সবচেয়ে বেশি ছিল: আইনমন্ত্রী

১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নেওয়া ৩২ রোহিঙ্গা আটক

৪ বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট