বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাস্তায় হেঁটে বেড়াচ্ছে কুমির (ভিডিও)

news-image

অনলাইন ডেস্ক : সাত-সকালে বেশ খোশ মেজাজেই পাড়া বেড়াতে বের হয়েছে এক ‘অযাচিত অতিথি’। কাউকে কোনো রকম বিরক্ত না করে আপনমনে গ্রামের কংক্রিটের রাস্তায় হেঁটে বেড়াচ্ছিল সে।

তবে গাঁয়ের লোকের অতিথি আপ্যায়নে যতই নামডাক থাক, এই ‘অচেনা অতিথি’কে দেখে ঘরে আক্ষরিক অর্থেই খিল দিতে বাধ্য হয়েছিলেন তারা। কারণ অতিথি যে বিশাল এক কুমির।

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্নাটকের নদীর তীরবর্তী এক গ্রামে বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটার দিকে কুমিরটা ঢোকে বলে টাইমস অব ইন্ডিয়া শুক্রবার এক প্রতিবেদনে জানিয়েছে।

সংবাদসংস্থা এএনআইয়ের টুইট করা একটি ভিডিওতে দেখা গেছে, উত্তর কানাড়া জেলার কোগিলাবান্না গ্রামের রাস্তায় হেঁটে যাচ্ছে কুমির। মাঝে কিছুক্ষণের জন্য বসেও ছিল সে । বিশাল কুমিরকে দেখে গ্রামের কুকুরগুলো চিৎকার করতে থাকে। আতঙ্কিত হয়ে পড়েন গ্রামবাসীরা।

সম্ভবত গ্রামের পার্শ্ববর্তী কালী নদী থেকে কুমিরটি এসেছিল বলে ধারণা করছে স্থানীয় বনবিভাগ।

দান্দেলির ডেপুটি রেঞ্জ ফরেস্ট কর্মকর্তা রাম গৌড়া জানান, কালী নদীতে প্রচুর কুমির আছে। নদী থেকে উঠে গ্রামে ঢুকে পড়ার ঘটনা এবারই প্রথম নয়। এর আগের বেশ কয়েকবার গ্রামে কুমির ঢুকে পড়ার খবর পাওয়া গেছে। তবে এমন ঘটনা সচরাচর ঘটে না।কিন্তু গত ছয় মাসে দু’বার নদী থেকে উঠে লোকালয়ে ঢুকে পড়েছে কুমির। প্রথমবার নদীর তীরে একটি ছাগলকে আক্রমণ করেছিল। দ্বিতীয়বার বন বিভাগের চেকপোস্টে হাজির হয়েছিল কুমির।

তবে বৃহস্পতিবার কোগিলাবান্না গ্রামে যে কুমিরটি দেখা গেছে, সেটিকে ধরা হয়নি। শুধু রাস্তা দেখিয়ে নদীতে ফেরত পাঠানো হয়েছে।

গৌড়া বলেন, আমরা নিশ্চিত করতে চাইছিলাম যে কেউ যেন কুমিরটিকে আক্রমণ বা বিরক্ত না করে। সেক্ষেত্রে পাল্টা আক্রমণ চালাত কুমির।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ