[bangla_day], [english_date] [bangla_date]

নির্ধারিত সময়েই চলবে মেট্রোরেল, দিন-রাত চলছে কাজ

news-image

নিজস্ব প্রতিবেদক : নির্দিষ্ট সময়ে কাজ শেষ করতে দিন-রাত চলছে মেট্রোরেলের কাজ। এরই মধ্যে ৫৩ ভাগের বেশি কাজ সম্পন্ন হয়েছে। এমন তালে চলতে থাকলে নির্ধারিত সময়ে অর্থাৎ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বিজয় দিবসেই মেট্রোরেল চলবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

বর্তমানে প্রতিমাসে এক কিলোমিটার ভায়াডাক্ট নির্মাণ করছে মেট্রোরেল কর্তৃপক্ষ। কাজ নির্বিঘ্ন রাখতে প্রকল্প সংশ্লিষ্টদের দ্রুত ভ্যাকসিনের আওতায় আনার কথাও জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) এর ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।

এদিকে উত্তরা থেকে মিরপুর হয়ে আগারগাঁও-ফার্মগেট-মতিঝিল এলাকায় প্রকল্পের অগ্রগতি দৃশ্যমান হয়েছে। এরই মধ্যে প্রথম তিনটি স্টেশনে বসেছে রেলের স্লিপার। ভায়াডাক্ট ফার্মগেট-কারওয়ানবাজার হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় পর্যন্ত পৌঁছেছে। প্রকল্পের সার্বিক অগ্রগতি ৫৩ দশমিক পাঁচ আট শতাংশ।

এদিকে উত্তরা থেকে আগারগাঁও অংশের কাজ ৭৮ শতাংশ শেষ হয়েছে। আর আগারগাঁও থেকে বাংলাদেশ ব্যাংক পর্যন্ত হয়েছে ৪৮ শতাংশ। এছাড়া তৃতীয় পর্যায়ে কাজ শেষ হয়েছে ৪২ শতাংশ।

ডিএমটিসিএল- এর ব্যবস্থাপনা পরিচালক বলেন, ১৩ কিলোমিটার ভায়াডাক্টের কাজ এরই মধ্যে সম্পন্ন হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে আমাদের লক্ষ্যমাত্রা অর্জন করতে পারবো বলে আশা করছি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্যাকেজ এক এর আওতায় প্রকল্প এলাকায় ভূমি উন্নয়নের কাজ শতভাগ শেষ। প্যাকেজ দুই এর কাজ ৭৫ ভাগের বেশি শেষ। তিন ও চারের কাজ শেষ হয়েছে ৭৫ ভাগ। পঞ্চম প্যাকেজ ৫২ শতাংশ, ৬ষ্ঠ প্যাকেজ, সপ্তম ও অষ্টম প্যাকেজের কাজ যথাক্রমে শেষ হয়েছ ৫৩, ৫২ ও ৩৩ শতাংশ। প্রতিমাসে ভায়াডাক্টের অগ্রগতি এক কিলোমিটার। কর্তৃপক্ষ বলছে, এই গতিতে কাজ চললে নির্ধারিত সময়ের মধ্যে লক্ষ্য অর্জন সম্ভব।

এম এ এন ছিদ্দিক আরো বলেন, আমাদের স্বাধীনতা সুবর্ণজয়ন্তী বর্ষের লক্ষ্যমাত্রা নিয়েই কাজ করছি। এ লক্ষ্যে এপ্রিলে পরীক্ষামূলক ট্রেন চালানোর পরিকল্পনা রয়েছে। সূত্র : ডেইলি বাংলাদেশ

এ জাতীয় আরও খবর

কাকরাইলে সংঘর্ষে ৩ মামলা, আসামি ৪ হাজারের বেশি

বড় জয় পেল লিভারপুল

কখনো পাপিয়া, কখনো পরীমনি, কখনো সাম্প্রদায়িক দাঙ্গা : মান্না

‘পুলিশ-র‌্যাবের সামনে ভাঙচুর করল সন্ত্রাসীরা, আর মামলা আমাদের বিরুদ্ধে’

ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : তাপস

সৌদিতে বিধিনিষেধ শিথিল, মাস্ক পরতে হবে না

কারাগারের ক্যান্টিনে যা খাচ্ছেন আরিয়ান

ইয়েমেনে সৌদি জোটের হামলা, নিহত ১৬০

অস্ট্রেলিয়া বিশ্বকাপের মূল পর্বে খেলার মন্ত্র জানল বাংলাদেশ

মেয়েকে নিয়ে যুক্তরাষ্ট্রে মৌসুমী, যেতে পারেনি সানী

প্রথম বল থেকেই ম্যাচ আমাদের নিয়ন্ত্রণে থাকবে : মাহমুদউল্লাহ

স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করে ‘ইমামতি’ করা উচিত : কাদের মির্জা