মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবদুল কাদেরের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

news-image

অনলাইন ডেস্ক : অভিনেতা আবদুল কাদেরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এক শোকবার্তায় রাষ্ট্রপতি আবদুল কাদেরের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এর আগে গুণী এ অভিনেতার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোক বার্তায় শেখ হাসিনা বলেন, সাবলীল ও স্বতঃস্ফূর্ত অভিনয়ের জন্য তিনি মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন।

শনিবার সকাল ৮টা ২০ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবদুল কাদেরের মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৬৯ বছর।

শারীরিক অসুস্থতার কারণে গত ৮ ডিসেম্বর আবদুল কাদেরকে ভারতের চেন্নাইয়ে নেওয়া হয়। সেখানে পরীক্ষার পর তার অগ্ন্যাশয়ে ক্যানসার শনাক্ত হয়, যা সংক্রমণের চতুর্থ স্তরে পৌঁছে গেছে বলে জানান চিকিৎসকরা। গুরুতর শারীরিক দুর্বলতার কারণে এই অভিনেতাকে কেমোথেরাপিও দেওয়া যাচ্ছিল না।

পরিবারের সদস্যরা জানান, ২০ ডিসেম্বর চেন্নাইয়ের ভেলর থেকে দেশে ফিরিয়ে এনে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় আবদুল কাদেরকে। সেখানে করোনা পরীক্ষা করা হলে ২১ ডিসেম্বর তার ফলাফল পজিটিভ আসে। এরপর পরিস্থিতি আরও জটিল হয়ে উঠে।