মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্মৃতিবিজড়িত মাইকেল জ্যাকসনের বাড়িটি বিক্রি হলো

news-image

বিনোদন ডেস্ক : প্রয়াত পপসম্রাট মাইকেল জ্যাকসনের স্মৃতিবিজড়িত ‘নেভারল্যান্ড র‌্যাঞ্চ’ বাগানবাড়িটি বিক্রি হয়ে গেছে। ক্যালিফোর্নিয়ায় অবস্থিত বিলাসবহুল বাড়িটি সম্প্রতি ২২ মিলিয়ন মার্কিন ডলারে কিনে নিয়েছেন তাঁরই বন্ধু রন বার্কল।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, দুই হাজার ৭০০ একর জমির ওপর বাড়িটি নির্মিত। ২০১৫ সালে বাড়িটির দাম উঠেছিল ১০০ মিলিয়ন মার্কিন ডলার। সেই দামের তুলনায় বাড়িটি ন্যায্য দামের চার ভাগের এক ভাগেরও কম দামে বিক্রি করা হয়েছে। সবশেষ গত বছরও বাড়িটির দাম উঠেছিল ৩১ মিলিয়ন ডলার।

মাইকেল জ্যাকসন ১৯৮৭ সালে এই অট্টালিকাটি কিনেছিলেন সাড়ে ১৯ মিলিয়ন ডলারে। পপসম্রাট বাড়িটি তিল তিল করে মনের মতো করে করে গড়ে তুলেছিলেন। এই কম্পাউন্ডে রয়েছে- রেললাইন, অগ্নিসহায়তা কেন্দ্র ও বিস্তীর্ণ বাগান। একটি চিড়িয়াখানাও ছিল, যেখানে শিশু-কিশোররা আসা যাওয়া করত।

পরে জেএম ব্যারির পিটার প্যান গল্পে অনুপ্রাণিত হয়ে এটিকে শিশুদের বিনোদন কেন্দ্রে রূপ দেন শিল্পী। পাশাপাশি এখানে বসবাসও করতেন। কয়েক বছর আগে বাড়িটির নাম পাল্টে ‘সাইকামোর ভ্যালি র‍্যাঞ্চ’ রাখা হয়।

মূল ভবনে ছয়টি শয়ন ঘর, নয়টি বাথরুম, একটি বড় বেডরুম ও দুটি বড় টয়লেটসহ একটি চিলেকোঠা রয়েছে। ভেতরে লেক, সুইমিং পুলসহ খেলার ব্যবস্থা রয়েছে। এ ছাড়া রয়েছে একটি বিশাল থিয়েটার।