সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বাংলাদেশে কাজ করতে পেরে ভাগ্যবান’, বিদায়বেলায় বললেন ম্যাকেঞ্জি

news-image

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়লেন নিল ম্যাকেঞ্জি। পারিবারিক কারণে বাংলাদেশ দলের ব্যাটিং কোচের পদ থেকে সরে দাঁড়ালেন এই দক্ষিণ আফ্রিকান কোচ। গতকাল বিসিবিকে চিঠি দিয়ে পদত্যাগ করেছেন তিনি। আজ বিষয়টি নিশ্চিত করেছেন ম্যাকেঞ্জি নিজেই।

আজ হোয়াটসঅ্যাপে যোগাযোগ করার পর তিনি বলেছেন, ‘হ্যাঁ, আমি পদত্যাগ করেছি। একমাত্র কারণ হলো, আমাকে লম্বা সময় ধরে পরিবারের বাইরে থাকতে হচ্ছিল। করোনা পরিস্থিতির কারণে খেলার সূচি বদলাচ্ছে। সামনে ব্যস্ত সূচি, সব সংস্করণে দলের সঙ্গে থাকতে হলে অনেকটা সময় বাইরে থাকতে হবে। সব মিলিয়ে এটা আমার জন্য কঠিন। বাংলাদেশ দলের সঙ্গে কাজ করতে পেরে খুবই ভালো লেগেছে। দারুণ সব ব্যক্তিত্বের সঙ্গে কাজ করতে পেরে ভাগ্যবান মনে করছি নিজেকে।’

২০১৮ সালের জুলাই মাসে ম্যাকেঞ্জি সাদা বলের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব নিয়েছিলেন। দ্রুতই বাংলাদেশ দলের ব্যাটিংয়ে বড় পরিবর্তন এনে দেন এই দক্ষিণ আফ্রিকান কোচ। ২০১৯ বিশ্বকাপের পর এক বছরের জন্য ম্যাকেঞ্জির চুক্তি বাড়ানো হয়।

চুক্তি অনুযায়ী শুধু ম্যাকেঞ্জি সাদা বলের দায়িত্বে থাকলেও গত বছর ডিসেম্বরে ভারত সফরে টেস্ট দলের সঙ্গেও কাজ করেছিলেন। এরপর পাকিস্তান সফরে যাননি নিরাপত্তার কারণে। ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সর্বশেষ সিরিজ ছিল ব্যাটিং কোচ হিসেবে ম্যাকেঞ্জির শেষ সিরিজ। তবে করোনার কারণে খেলা বন্ধ থাকার সময়টাতে ক্রিকেটারদের সঙ্গে বেশ কয়েকবার অনলাইনে পরামর্শ সেশন করেছেন ম্যাকেঞ্জি।

তবে সাবেক এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান বাংলাদেশের আসন্ন টেস্ট সিরিজে দলের সঙ্গে শ্রীলঙ্কায় যেতে চাচ্ছিলেন না। বিসিবি টেস্ট দলের জন্য আলাদা ব্যাটিং পরামর্শক খুঁজছিল সে জন্যই। আজ বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী প্রথম আলোকে বলেছেন, ‘তিনি শ্রীলঙ্কায় যেতে না চেয়ে আমাদের মেইল করেছেন। নিজের পুরো পরিস্থিতি ব্যাখ্যা করে আমাদের বলেছে, ভবিষ্যতেও কাজ করতে চায় বাংলাদেশে। কিন্তু কারও জন্য তো আমরা বসে থাকতে পারি না। আমাদের বিকল্প খুঁজতে হবে।’

এ জাতীয় আরও খবর

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?