শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনারগাঁয়ের পবিত্র মাটি থেকে বঙ্গবন্ধুর খুনী মাজেদের লাশ অপসারণের দাবি

news-image

নিউজ ডেস্ক : জাতির জনক বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যার আত্মস্বীকৃত খুনি শয়তান মাজেদকে সোনারগাঁয়ের মাটি বার আউলিয়ার সমাধিস্থ পূণ্যভূমিতে কবর দেয়ায় নিন্দা ক্ষোভ ও ঘৃনা প্রকাশ করেছেন সোনারগাঁ উপজেলার প্যানেল চেয়ারম্যান বাবুল ওমর বাবু ও কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন। প্রেরিত এক বার্তায় তারা উল্লেখ করেন, খুনি মাজেদ জাতির জনক বঙ্গবন্ধুকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করার মাধ্যমে সমগ্র বাঙ্গালী জাতিকে কলঙ্কিত করেছে।

জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যায় সরাসরি অংশগ্রহণ এবং শেখ রাসেলের আকুতির পরেও তার নৃশংস হত্যকারী ক্যাপ্টেন (বরখাস্ত) আব্দুল মাজেদের মৃত্যুদন্ড কার্যকরের পর তাঁর লাশ সোনারগাঁ উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের সাতগ্রাম কবরস্থানে দাফন করায় সোনারগাঁবাসীকে কলঙ্কিত করা হয়েছে। তার লাশ সোনারগাঁয়ের পবিত্র মাটিতে রাখতে দেয়া হবে না। অবিলম্বে খুনি মাজেদের লাশ সোনারগাঁ থেকে অপসারণ করে সোনারগাঁকে কলঙ্ক মুক্ত করার দাবী জানান।

বিবৃতিতে তারা আরও বলেন, ঐতিহ্যের নানা বৈচিত্রে সমৃদ্ধ সোনারগাঁয়ে সুলতান গিয়াস উদ্দিন আজম শাহ্, ঐতিহাসিক পাঁচ পীরের দরগাহ্, সুলতান দানেশ মান্দ, উপমহাদেশের প্রথম ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শেখ শরফুদ্দিন আবু তাওয়ামা (রঃ) সহ অসংখ্য পীর আউলিয়াগণ শায়িত আছেন।

শুধুমাত্র দ্বিতীয় স্ত্রীর বাবার বাড়ির সূত্রে বাঙ্গালী জাতির জনকের আত্মস্বীকৃত খুনি মাজেদের কলঙ্কিত লাশ সোনারগাঁয়ে দাফন করায় সোনারগাঁ উপজেলা নেতৃবৃন্দসহ সমগ্র সোনারগাঁবাসী কলঙ্কিত হয়েছে। প্রয়োজনে খুনি মাজেদের লাশ কবর থেকে অপসারণ করে মেঘনা নদীতে ভাসিয়ে দিয়ে সোনারগাঁকে কলঙ্কমুক্ত করতে হবে। খুনি মাজেদের জন্মস্থান ভোলার বোরহানউদ্দিন এলাকায়,তাই তাঁর লাশ সেখানে দাফন হওয়ার কথা। এছাড়াও তারা খুনি মাজেদের লাশ অপসারণের দাবি জানান।

এ জাতীয় আরও খবর