সোমবার, ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

রংপুরে ডেঙ্গু জ্বরে মারা গেছে দুই শিশু

news-image

রংপুর ব্যুরো : রংপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দুই দিনে মারা গেছে দুই শিশু। গতকাল মঙ্গলবার সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিন বছরের ওই শিশুর মৃত্যু হয়েছে। গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার নাকাইহাট গ্রামের আশরাফুল ইসলামের মেয়ে।

বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ডেঙ্গু বিশেষজ্ঞ চিকিৎসক দলের মুখপাত্র ডা. সাইদুজ্জামান। তিনি জানান, রিয়ানা আকতার আগে থেকেই নিউমোনিয়ায় ভুগছিল। গত ৩ আগস্ট ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকা থেকে রিয়ানাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তিনদিন চিকিৎসাধীন থেকে আজ মঙ্গলবার সকালে সে মারা যায়। এটি রমেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীর প্রথম মৃত্যু।

অন্যদিকে সোমবার বিকেলে রংপুরের মিঠাপুকুর রংপুরের মিঠাপুকুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে তিশা মণি নামে এক শিশু মারা গেছে। সে উপজেলার কৃষ্ণপুর তেঁতুলবাড়ি গ্রামের তাহারুল ইসলামের মেয়ে। বিষয়টি নিশ্চিত করে গোপালপুর ইউপি চেয়ারম্যান আমিরল পাইকাড় দীলিপ জানান, গত ২ আগস্ট ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয় তিশা। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পর পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসা নিয়ে বাড়ি নিয়ে যান তার স্বজনরা। গতকাল রোববার বিকেলে বাড়িতেই তিশা মারা যায়।

এ জাতীয় আরও খবর

সর্বদলীয় সরকার গঠনে বিরোধী দলকে আমন্ত্রণ শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর

টাইগার স্পিনারদের দাপট, ম্যাথিউসের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার স্বস্তি

বিজেপি নেতাকে কষে চড় মারলেন এনসিপি কর্মী

উত্ত্যক্তের প্রতিবাদ করায় মাকে লাথি, মেয়েকে ‘ধর্ষণচেষ্টা’!

ঢাকাবাসীকে ‘স্বস্তির খবর’ দিলো কোয়ালিটি ইনডেক্স

দেশের উত্তরাঞ্চলে ভারি বৃষ্টির সম্ভাবনা

ঘুরে ঘুরে ময়লা সংগ্রহ করেন মামুন, বিলান গাছ

ক্ষমতাচ্যুত হতে পারেন পুতিন : ইউক্রেন জেনারের

টিসিবিতে সোমবার থেকে সয়াবিন মিলবে ১১০ টাকায়

সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক হাসপাতালে

ভোটের এক মাস আগেই কুমিল্লায় বিজিবি মোতায়েন

অসুস্থ মঈন খান আইসিইউতে