শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভয়ংকর ‘আব্বা গ্রুপ’, কলেজে ‘টর্চার সেল’

news-image

সম্প্রতি দেশে বখে যাওয়া তরুণদের ‘স’ন্ত্রাসী গ্রুপ’-এর কর্মকাণ্ড বেড়ে চলছে। ঢাকা ও চট্টগ্রামে এমন একাধিক গ্রুপের সন্ধান ও গ্রেফতারের পর এবার বরিশালে ভয়ংকর ‘আব্বা গ্রুপ’-এর সন্ধান পাওয়া গেছে। বেশ কিছুদিন ধরেই ৪৫ সদস্যের এই ‘আব্বা গ্রুপ’টি বরিশালজুড়ে আ’তঙ্ক সৃষ্টি করে চলছে বলে অভিযোগ উঠেছে। একের পর এক অ’পরাধমূলক ঘটনার পরেও তাদের লাগাম টানা যাচ্ছে না।

এই গ্রুপের সদস্যরা পুলিশের হাতে আটক হলেও তাদের পৃষ্টপোষক ‘মুরব্বিদের’ আশীর্বাদে মুক্ত হয়ে যায়। কিশোর স’ন্ত্রাসীদের নিয়ে গঠিত ‘আব্বা গ্রুপ’টি বরিশালের সদর রোডকেন্দ্রিক। এই গ্রুপটি পরেশ সাগরের মাঠ, বাংলাদেশ ব্যাংক রোডের মুখে, জিলা স্কুল মোড় এবং সিটি কলেজ ও আশপাশের এলাকায় আড্ডা ও প্রভাব বিস্তার করে।

সম্প্রতি ‘আব্বা গ্রুপের’ নেতৃত্বে থাকা সৌরভ বালা ও তানজিম নামের দুই যুবক আটক হয়। কিন্তু স্থানীয় রাজনৈতিক নেতাদের প্রভাবে তারা মুক্ত হয়ে যায়। এ বিষয়ে বরিশাল কোতোয়ালি মডেল থানার এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, গ্রুপের কাউকে গ্রেফতার করা হলে নেতাদের ‘তদবির’ যন্ত্রণায় থাকতে হয় পুলিশকে। তাদের বিপুল পরিমাণ ধা’রালো অ’স্ত্রের মজুদের নির্ধারিত জায়গাও আছে।

সৌরভ বালা ও ইয়ামিন হোসেন গত বুধবার (৩১ জুলাই) ছাড়া পেয়েই দলবল নিয়ে কলেজ ক্যাম্পাসে ঢুকে অধ্যক্ষকে কু’পিয়ে জ’খম করে। শুক্রবার দেশের একটি শীর্ষস্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, এই গ্রুপের সদস্যরা সিটি কলেজের একটি রুম দখলে নিয়ে ‘টর্চার সেল’ করে সেখানে মা’দক সে’বন থেকে শুরু করে সব অ’পকর্মই করে যাচ্ছিল। ধরে এনে এই কক্ষে চালানো হতো নি’র্যাতন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার সাহাবুদ্দিন খান গণমাধ্যমকে বলেন, কিশোররা যখন অ’পরাধ করে, তখন তাদের অপরাধীর চোখেই দেখি। সে যে ধরনের অ’পরাধ করবে, সেই রকম আইনে তার বিচার হবে। সূত্রঃ সময় টিভি

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় রাতে ট্রেনের ধাক্কায় বাবার মৃত্যু, আহত মেয়ে

নাসিরনগরে কৃষকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত