মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিয়েতে রাজি না হওয়ায়…

news-image

নিউজ ডেস্ক।। বিয়ে এবং ক ‘প্রস্তাবে রাজি না হওয়ায় এক নারীকে কু’পিয়ে হ’ত্যা করা হয়েছে। হ’ত্যার শিকার নারীর নাম জাহেদা আক্তার মিশু। ঘটনার পর মিশুকে চিকিৎসার জন্য হাসপাতালে নেয়ার পথে তার মৃ’ত্যু হয়। অপরদিকে, হ’ত্যাকারী সুজন খান ঘটনার পর পালিয়ে গেছে। ঘটনা শুনে উ’ত্তেজিত জনতা সুজনের বাড়িতে হামলা ও ভাঙচুর করে। গতকাল সকাল ৬টায় এ ঘটনা ঘটে উপজেলার চরমঘুয়া গ্রামে। খুনি সুজন এবই গ্রামের আবুল বাশারের ছেলে। এ ঘটনায় পু’লিশ সুজনের ছোট ভাই মো. শিহাবকে আটক করে।

নিহত মিশুর নিকটাত্মীয় ও পু’লিশ জানিয়েছে, সকাল প্রায় সাড়ে পাঁচটায় মিশুর মা সালেহা বেগম (৪৫) ছোট দুই ছেলে মো. মিরাজ (১০) ও মো. মুরাদ (৮) কে নিয়ে যান পার্শ্ববর্তী মক্তবে। ছয়টা নাগাদ তিনি ফিরে ঘরের সামনে পৌঁছতে চিৎকার শুনতে পান। দৌড়ে ঘরে ঢুকে দেখেন সুজন তার কন্যাকে কোপাচ্ছে। তিনি পেছন থেকে সুজনকে জাপটে ধরেন। কিন্তু এর মধ্যেও সুজন মিশুকে কু’পিয়ে পালিয়ে যায়। এর মধ্যে মিশুর মায়ের ডাকচিৎকারে আশপাশের লোকজন ছুটে আসেন। লোকজনের সহায়তায় মিশুর মা সালেহা বেগম দ্রুত মিশুকে নিয়ে চাঁদপুর জেলা সদর জেনারেল হাসপাতালে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক মিশুকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন। পরে ঢাকা যাওয়ার পথে দাউদকান্দি এলাকায় মিশু মৃ’ত্যুর কোলে ঢলে পড়ে। মৃ’ত্যুর পূর্বে এ ঘটনার জন্য মিশু সুজনের নাম বলেছে ও তাকে দায়ী করেছে। হ’ত্যার আগে সুজন কর্তৃক বিভিন্ন সময় বখাটেপনার শিকার হয়েছে বলে মিশু তার মাকে জানায়।

এদিকে নিকটাত্মীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, নিহত জাহেদা আক্তার মিশু চরমগুয়া এলাকার মৃত সেলিম বেপারী (সাদ্দাম)’র মেয়ে। প্রায় তিন বছর পূর্বে পার্শ্ববর্তী ইউনিয়নের সন্তোষপুর গ্রামের প্রবাসী সোহেল বেপারীর সঙ্গে মিশুর বিয়ে হয়। বিয়ের প্রায় দুই বছর পর তাদের মধ্যে বিবাদের সৃষ্টি হয়। এ নিয়ে জনপ্রতিনিধিগণ সালিশ দরবার করেন। কোনো সুরাহা হয়নি। ফলে, গত এক বছর যাবত মিশু তার মায়ের কাছে থাকে। এরই মধ্যে নজর পড়ে গ্রামের আবুল বাশারের বখাটে ছেলে সুজন (২৫)’র। সে মাঝে মধ্যেই প্রেমে নামে মিশুকে কুপ্র’স্তাব দিতো। এতে মিশু রাজি না হওয়ায় এক পর্যায়ে বিয়ের প্রস্তাব দেন। এতেও মিশু রাজি হননি।

পু’লিশ ও মিশুর নিকটাত্মীয়দের ধারণা, খু’নী সুজন পূর্ব থেকে ওঁৎ পেতে ছিলো। পূর্ব পরিকল্পিতভাবে ঘরে ঢুকে মিশুর ওপর হামলে পড়েন ও এলাপাতাড়ি কু’পিয়ে যখম করে। গ্রামবাসী দাবী করেছেন, গত প্রায় আট বছর পূর্বে তিন ছেলে ও এক মেয়ে রেখে সুজনের মা মারা যান। এরপর তার বাবা দ্বিতীয় বিয়ে করেন। বাবার বিয়ের পর থেকেই আনাড়ি হয়ে উঠে সুজন। এক পর্যায়ে মাদকাসক্ত হয়ে পড়ে। ছোট ভাই শিহাবসহ বাবা ও সৎ মাকে কয়েকবার মা’রধর করেছে সুজন। অতিষ্ঠ হয়ে দুবছর পূর্বে দুই ভাইকে পু’লিশে দেন বাবা।

এদিকে, খবর পেয়ে পু’লিশ মিশুর বাড়িতে উপস্থিত হন। তারা প্রাথমিক খোঁজ খবর নেন ও মিশুর শয়ন কক্ষে পড়ে থাকা হ’ত্যাকান্ডে ব্যবহৃত রক্তমাখা দা, সুজনের পায়ের জুতো ও রক্ত’মাখা কাপড়চোপড় উদ্ধার করে থানায় নিয়ে যান। পু’লিশ সুজনের ছোট ভাই মো. শিহাব (২০)কে আটক করে থানায় নিয়ে গেছে। ফরিদগঞ্জ থানার অফিসার ইন-চার্জ আব্দুর রকিব জাহেদা আক্তার মিশু নামের বিবাহিতা কন্যাকে কু’পিয়ে হ’ত্যার খবর নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, খুনি সুজনকে আটক করতে তাৎক্ষণিক পু’লিশের টিম মাঠে নেমেছ। এ ব্যাপারে হ’ত্যা মামলার প্রক্রিয়া চলছে। উৎস: মানবজমিন।