সোমবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

লন্ডন থেকে ফিরেই যে সিদ্ধান্ত নিলেন রোজিনা

news-image

চলচ্চিত্রের জনপ্রিয় মুখ রোজিনার পারিবারিক নাম ছিল রওশন আরা রেণু। কিন্তু সিনেমা করতে এসে সেই নাম পাল্টে হয়ে গেলেন রোজিনা। জনপ্রিয় এই নায়িকা বর্তমানে লন্ডনে রয়েছেন। চলতি বছরের জুন মাসের শেষদিকে লন্ডনে যান তিনি।

সবশেষ গত ঈদে বাংলাদেশ টেলিভিশনের ‘ছায়াগল্প’ অনুষ্ঠানে চিত্রনায়ক ওয়াসিমের সঙ্গে এবং বাংলাদেশ বেতারের ম্যাগাজিন অনুষ্ঠান ‘উত্তরণ’-এ নায়ক ফেরদৌসের সঙ্গে অতিথি হিসেবে দুটি অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন তিনি। এর কিছুদিন পরই লন্ডনে রওনা করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী এই অভিনেত্রী।

রোজিনা মুঠোফোনে লন্ডন থেকে বলেন, আমি কিছুদিনের জন্য লন্ডনে এসেছি। তবে, দেশে ফিরে নতুন কিছু কাজের পরিকল্পনা রয়েছে আমার। বিশেষ করে আমার লেখা একটি চিত্রনাট্যে ছবি নির্মাণের পরিকল্পনা রয়েছে। দেশে ফিরেই এ বিষয়ে সিদ্ধান্ত নেব।

আমাদের সময়ে চলচ্চিত্রের গানগুলো ছিল অনেক মেলোডি নির্ভর। যা এখনকার ছবিতে খুব একটা দেখা যায় না। ভালোবাসা নির্ভর ছবি এখন অনেকটাই কম। আমাদের সময় গল্প, গান, চিত্রনাট্য সব কিছু নিয়েই ভালো করার একটা চেষ্টা ছিল। আমি তেমনই একটি গল্প নিয়ে কাজ করতে চাই এবার।

কোরবানি ঈদের আগেই লন্ডন থেকে বাংলাদেশে ফিরবেন রোজিনা। কয়েক বছর ধরে লন্ডন টু ঢাকা যাতায়াত করছেন এই অভিনেত্রী। ক্যারিয়ারের শুরুতে বেশ কয়েকটি সিনেমায় অভিনয়ের পর ১৯৭৭ সালে এফ কবীর চৌধুরীর ‘রাজমহল’ সিনেমায় চিত্রনায়ক ওয়াসিমের বিপরীতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন।

শুটিং শেষ হওয়ার পর ১৯৭৮ সালে সিনেমাটি মুক্তি পায়। এ সিনেমাটি ভালো ব্যবসা করায় রোজিনাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। ১৯৮০ সালে রোজিনা আমজাদ হোসেনের ‘কসাই’ সিনেমার জন্য জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার লাভ করেন।

১৯৮৮ সালে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে ‘জীবন ধারা’ সিনেমার জন্যও তিনি জাতীয় পুরস্কার পান। ১৯৮৬ সালে ‘হাম সে হায় জামানা’ সিনেমায় অভিনয়ের জন্য তিনি পাকিস্তান থেকে নিগার অ্যাওয়ার্ড অর্জন করেন।

ওই সিনেমায় রোজিনার বিপরীতে অভিনয় করেছিলেন পাকিস্তানের জনপ্রিয় নায়ক নাদিম। এ ছাড়া রোজিনা নেপাল, শ্রীলঙ্কার সঙ্গেও কো-প্রোডাকশনের সিনেমাতে অভিনয় করেছেন।

১৯৮৪ সালে রোজিনা যৌথ প্রযোজনার সিনেমা ‘অবিচার’-এ অভিনয় করেন মুম্বাইর সুপারস্টার মিঠুন চক্রবর্তীর বিপরীতে। সর্বশেষ ২০০৫ সালে ‘রাক্ষসী’ সিনেমাতে চিত্রনায়ক ফেরদৌসের বিপরীতে তিনি অভিনয় করেন। মোট ৩শ’র বেশি সিনেমায় তিনি অভিনয় করেছেন।

এ জাতীয় আরও খবর

২৬ ম্যাচ পর অস্ট্রেলিয়াকে হারের স্বাদ দিল ভারতের মেয়েরা

আর্সেনালের কাছে হারল টটেনহাম

‘মেসির জার্সি’তে ফাতির ফেরায় জিতল বার্সা

অনন্যা হাঁটবেন কোন পথে?

কিছু অসৎ প্রতিষ্ঠানের কারণে ই-কমার্স বন্ধের সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী

প্রীতি ম্যাচে হংকংয়ের বিপক্ষে সাবিনা-তহুরার গোল উৎসব

কলকাতাকে হারাল চেন্নাই

শেখ হাসিনার সরকার দেশের উন্নয়নে ইতিহাস সৃষ্টি করেছে : পরিকল্পনামন্ত্রী

দ্বিতীয় বিয়েতে আগ্রহ, ফুটন্ত তেলে স্বামীর নিম্নাঙ্গ ঝলসালেন স্ত্রী!

কোয়েল মল্লিক ও শ্রাবন্তীর সঙ্গে ডেটে যেতে চান হিরো আলম (ভিডিও)

সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতির বিধান কেন অবৈধ নয়: হাইকোর্ট

৬৫ ঘণ্টার সফরে মোদীর ২০ বৈঠক