শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঘরমুখো মানুষের ভিড় ঈদের পরদিনও

news-image

নিউজ ডেস্ক।। মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হয়েছে শনিবার। এর আগেই স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন করতে রাজধানী ছেড়েছেন ঘরমুখো মানুষ। তবে ঈদের পরদিনও কমলাপুরে দেখা যায় ঘরমুখো যাত্রীদের ভিড়।

রবিবার (১৭ জুন) কমলাপুর রেলওয়ে স্টেশনে দেখা গেছে, ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড়। ভোরের দিকে এসেছেন অনেকে। তাদের অধিকাংশই ঈদের আগে টিকিট না পাওয়ায় রোববার গ্রামের উদ্দেশে যাত্রা করছেন।

বাংলাদেশ রেলওয়ের স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, আজ যাত্রীদের যাতে ভোগান্তি না হয় এ জন্য পর্যাপ্ত ট্রেন রেখেছি। যারা ঈদের আগে বাড়ি ফিরতে পারেননি আশা করছি আজ তারা ভালোভাবে বাড়ি ফিরতে পারবেন। পরিবারকে সময় দিতে পারবেন।
যাত্রী শরিফুল ইসলাম বলেন, বৃহস্পতিবার (১৪ জুন) আমার টিকিট কাটা ছিল কিন্তু ভিড় আর শিডিউল বিপর্যয়ের কারণে পরিবার নিয়ে যেতে পারিনি। আজ মনে করেছিলাম ভালোভাবে যেতে পারব, সেটা আর হলো না। কারণ আজও ঈদের আগের মতোই ভিড়। তবে আজ বাড়ি ফিরবো যত কষ্টই হোক।

সাহাবুল ইসলাম পেশায় রিকশাচালক। পরিবার নিয়ে থাকেন রাজধানীর যাত্রাবাড়ি। তিনি বলেন, ঈদের আগে টিকিট কাটতে এসে পাইনি, তাই আজ এসেছি। আজও অনেক ভিড়। আমার মতো অনেকেই আজ ঢাকা ছাড়ছে।

নাদিয়া রহমান নামে অন্য এক যাত্রী বলেন, বাচ্চাকে নিয়ে ঈদের আগে যাওয়ার চেষ্টা করিনি। গ্রামে বাবা-মা সবাই আছে। আজ গিয়ে জমিয়ে আড্ডা দেব। যদিও ঈদের সেই আনন্দ, ছোটদের সেলামির আবদার ঢাকাতে পাইনি। তবে ঈদের পরদিন হলেও আজ গ্রামে যেতে পেরে অনেক ভালো লাগছে।

যাত্রীদের কথা মাথায় রেখে রবিবার একাধিক ট্রেন রেখেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এদিন ঢাকা থেকে দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে যাবে ৩০টি ট্রেন। এর মধ্যে ১৪টি আন্তঃনগর, নয়টি মেইল ট্রেন, ছয়টি লোকাল এবং একটি স্পেশাল ট্রেন।

এ জাতীয় আরও খবর

ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে ১৩ কি‌লো‌মিটার অংশে যানজট-ধীরগ‌তি‌

কামার পল্লীতে ঠনা ঠন শব্দে ব্যস্ত সময় পার করেছেন কারিগররা

বিএনপির টপ টু বটম সবাই দুর্নীতিবাজ, তারেক এর বরপুত্র : কাদের

আবারও খোলামেলা শাড়িতে রুনা খান

সুনেত্রা চাপা অভিমান নিয়ে চলে গেছেন : অঞ্জনা

কোরবানির ঝাঁজ আদা, রসুন ও পেঁয়াজে

বেড়েছে টুপি বিক্রি, তবে ভয়ে আছেন ফুটপাতের দোকানিরা

জমে উঠেছে পশুর হাট, গাবতলীতে নজর কাড়ছে বড় গরু

শিমুল-তানভীর-শিলাস্তির পর বাবুর দায় স্বীকার

খুলে দেওয়া হচ্ছে বেনজীরের রিসোর্ট

বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়, যুক্তরাষ্ট্রের ইতিহাস

শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল হাসপাতাল পরিদর্শনে শেখ হাসিনা