শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শেখ হাসিনাকে বিশ্ব নেতারা অনুসরণ করছেন : রেলমন্ত্রী

news-image

চৌদ্দগ্রাম(কুমিল্লা) প্রতিনিধি : রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, ”১৫ আগস্টে জাতীর জনক বঙ্গবন্ধুসহ তার পরিবারকে হত্যার ঘটনায় বিশ্ববাসী হতবাক হয়েছে। হত্যাকারীরা সে সময় একটি কালো আইন জারি করেছিলেন। যাতে করে বঙ্গবন্ধু হত্যার বিচার না হয়। কিন্তু ১৯৯৬ সালে আ’লীগ ক্ষমতায় এসে সে কালো আইনটি বাতিল করে বঙ্গবন্ধু হত্যার বিচার করেছে। ইতোমধ্যে কয়েকজনের ফাঁসির রায় কার্যকর হয়েছে। বাকিদের ফাঁসির রায় দ্রুত কার্যকর হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। ”

বৃহস্পতিবার দুপুরে কুমিল্লার চৌদ্দগ্রামের কনকাপৈত বাজারে মধুমতি ব্যাংকের ২৬তম শাখা ‘মধুমতি কনকাপৈত’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, ”বাংলাদেশের উন্নয়ন দেখে বিশ্ব নেতারা হতবাক হয়েছেন। তাই তারা আজকে বাংলার সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুসরণ করছেন। শেখ হাসিনার আমলে অর্থনীতি সমৃদ্ধ হয়েছে। সে জন্য দেশের মধ্যে নতুন নতুন ব্যাংকের আত্মপ্রকাশ ঘটছে। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে উদ্যোক্তাদের নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় দেশ অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়েছিল। ”

ব্যাংক পরিচালনা পর্ষদের সভাপতি হুমায়ন কবিরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বন ও পরিবেশ উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, ব্যাংকের ভাইস চেয়ারম্যান শেখ সালাহ উদ্দিন, ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস এমপি, ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটি ও মেঘনা গ্রুপের চেয়ারম্যান মো. মোস্তফা কামাল, ব্যাংকের পরিচালক মো. ইসমাইল হোসেন, সালাহ উদ্দিন আলমগীর, হুমায়ন কবির, এম এ মান্নান খান, মানোয়ার হোসেন, সিরাজুল ইসলাম মোল্লা এমপি, দিদারুল আলম এমপি, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. শফিউল আজম।

এসময় চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারী সামছুদ্দিন আহমেদ চৌধুরী সেলিম, পৌর মেয়র মিজানুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আকতার হোসেন পাটোয়ারী, ভ ম আফতাবুল ইসলাম, কনকাপৈত ইউপি চেয়ারম্যান জাফর ইকবালসহ বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে অতিথিবৃন্দ ফিতা কেটে ব্যাংকের শুভ উদ্বোধন করেন।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা