মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিস্তা চুক্তি হবেই : আমু

news-image

 

নিজস্ব প্রতিবেদক : শিল্পমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু বলেছেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তিস্তা চুক্তি হবেই।

রবিবার নরসিংদীর মুছলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে অনুষ্ঠিত জেলা যুব লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

বিগত বিএনপির সরকারের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে উদ্দেশ্য করে আমির হোসেন আমু বলেন, আপনি খালেদা জিয়াতো দেশের দুই বারের প্রধানমন্ত্রী ছিলেন; তখন আপনি ফারাক্কা নিয়ে কথা বলার জন্য ভারতে গেছেন আর ফিরে এসে সাংবাদিকদের কাছে বলেন; ফারাক্কার কথা বলতে ভুলে গেছি, আর আপনারা আমাদের নিয়ে সমলোচনায় ব্যস্ত থাকেন!
তিনি আরো বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারতো মাত্র ১৩ বছর দেশ পরিচালনা করেছে। বাকী ২৭ বছরতো দেশে আরো সরকার ছিলো তারা দেশের জন্য কী কাজ করেছে জনগণ তা বলতে পারবেনা। বিএনপি সরকারের আমলে দেশে জঙ্গি তৎপরতা বৃদ্ধি পেয়েছে, ক্ষমতায় এসেছে যুদ্ধাপরাধীরা, খুন হয়েছেন দেশের সেনা বাহিনীর সদস্য থেকে শুরু করে সাধারণ মানুষ পর্যন্ত।

জেলা আওয়ামী যুব লীগের সভাপতি একরামুল ইসলামের সভাপতিত্বে যুবলীগের সভাপতি মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী সম্মেলনের উদ্বাধনী বক্তৃতা করেন।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিজয় গোস্বামীর উপস্থাপনায় প্রধান আলোচক হিসেবে বক্তৃতা করেন, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ।

শিল্পমন্ত্রী আরো বলেন, দেশে সাংবিধানিক শুন্যতা তৈরি করার জন্যই বিএনপি বিগত নির্বাচনে অংশগ্রহণ করেনি, যারা নির্বাচনে অংশ নেয়নি তারা আবার বলে, নির্বাচন সুষ্ঠু হয়নি। তারা নির্বাচনে অংশ না নিয়ে কিভাবে বুঝলো নির্বাচন সুষ্ঠু হয়নি। দেশের জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে। আর তার সাথে সাথে দেশ থেকে বিদায় হয়েছে হরতাল, অবরোধ, নৈরাজ্য আর সন্ত্রাসী কর্মকাণ্ড। এই দেশ থেকে রাজাকারদের ফাঁসি কার্যকরের মাধ্যমে দেশ কালিমা মুক্ত হচ্ছে এটা এই শেখ হাসিনার অবদান। শুধু তাই নয়, শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে এতে করে বাংলার মানুষ এখন সুখের সাগরে ভাসছে। এখন বাংলাদেশ খাদ্য আমদানীর দেশ নয় এখন রফতনীর দেশ বাংলাদেশ। আমরা নিজস্ব অর্থায়নে পদ্ধাসেতু হচ্ছে এটা পৃথিবীর ইতিহাসে একটি মাইলফলক হয়ে থাকবে।

সম্মেলনে অতিথি হিসেবে বক্তৃতা করেন নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী লে: কর্ণেল (অব:) মোহাম্মদ নজরুল ইসলাম হিরু (বীরপ্রতিক), মনোহরদী-বেলাব আসনের সংসদ সদস্য নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভূঁইয়া, শিবপুর আসনের সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য এ বি এম রিয়াজুল কবীর কাউসার, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমান, শিবপুরের সাবেক এমপি জহিরুল হক ভূঁইয়া মোহন, পলাশের সাবেক এমপি ডা: আনোয়ারুল আশরাফ খান দিলীপ, নরসিংদী পৌরসভার মেয়র কামরুজ্জামান কামরুল, পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন ও সাধারণ সম্পাদক আল মুজাহিদ হোসেন তুষার।

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি