বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাওধার মৃত্যু নিয়ে এখন পর্যন্ত কোনো স্পষ্ট ধারণায় পৌঁছানো যায়নি

news-image

নিউজ ডেস্ক : মালদ্বীপের মডেল ও মেডিকেল কলেজ ছাত্রী রাওধা আতিফের (২০) হত্যা মামলার তদন্ত নিয়ে হিমশিম খাচ্ছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। বিভিন্ন অসঙ্গতি সামনে আসলেও হত্যা প্রশ্নে এখন পর্যন্ত কোনো স্পষ্ট ধারণায় পৌঁছাতে পারছে না তারা।

তবে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে মামলার তদন্ত কাজ দ্রুত শেষ করতে চাচ্ছে পুলিশের এই বিশেষায়িত সংস্থাটি। শনিবার (২২ এপ্রিল) ওই মেডিকেল কলেজের হোস্টেল সুপার ও প্রশাসনিক কর্মকর্তাসহ ২০ জন শিক্ষার্থীর বক্তব্য নেন তারা।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি পুলিশ পরিদর্শক আসমাউল হক গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাজশাহী সিআইডি কার্যালয়ে কলেজের পরিবহনে করে ২৩ জন আসেন। সন্ধ্যা ৬টা পর্যন্ত তাদের সেখানে রাখা হয়। তদন্তের অংশ হিসেবে এর মধ্যে হোস্টেল সুপার মাহমুদা বেগম, প্রশাসনিক কর্মকর্তা আবদুল আজিজ রিয়াজ মামলার অভিযুক্ত আসামি সিরাত পারভিনসহ ২০ জনের বক্তব্য নেওয়া হয়। প্রথমে একসঙ্গে ও পরে আলাদা করে তাদের বক্তব্য গ্রহণ করে সিআইডি।

হোস্টেলের ওই ব্লকে থাকা মালদ্বীপের ছয়জনসহ ১৪ জন বিদেশি শিক্ষার্থী এবং একই বিভাগের অন্য শিক্ষার্থীরও বক্তব্য গ্রহণ করা হয়।

এদিকে, চিঠি দেওয়া ওই তিন চিকিৎসককে নিয়েই রাওধার মরদেহের পুনরায় ময়নাতদন্তের জন্য নতুন করে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে শনিবার। আগামী সোমবার (২৪ এপ্রিল) সকাল ১০টার দিকে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে রাওদার মরদেহ কবর থেকে উত্তোলন করবে সিআইডি। এর মধ্যে সিলিং ফ্যানের পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে বলেও জানান এই তদন্ত কর্মকর্তা।

রাওধার মরদেহের পুনরায় ময়নাতদন্তে গঠন করা নতুন বোর্ডে রয়েছেন- সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আমিরুল চৌধুরী ও নর্থ বেঙ্গল মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মাহবুব হাফিজ এবং রাজশাহী মেডিকেল কলেজের রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগের সহযোগী অধ্যাপক হাফিজুর রহমান।

গত বৃহস্পতিবার (২০ এপ্রিল) সিআইডির উচ্চ পর্যায়ের একটি দল রাওধার কক্ষে যায়। কক্ষ থেকে পরীক্ষার জন্য সিলিং ফ্যানটি জব্দ করা হয়েছে। ওই ফ্যানেই ঝুলে রাওধা আত্মহত্যা করেছেন বলে বলা হচ্ছে। তাই এটি পরীক্ষার মাধ্যমে জানা যাবে, ৫০-৫৫ কেজি ওজনের রাওধা আদৌ ফ্যানে ঝুলেছিল কি না। এছাড়া মেডিকেল কলেজ থেকে গত বৃহস্পতিবার (২০ এপ্রিল) পুরো হোস্টেলের সিসি ক্যামেরার ফুটেজও জব্দ করা হয়েছে। এর পরেই কলেজ কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার সিদ্ধান্ত নেয় সিআইডি।

এ জাতীয় আরও খবর