বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বিএনপির ভাইস চেয়ারম্যান টুকুর জামিন নামঞ্জুর

news-image

পাবনা প্রতিনিধি : সিরাজগঞ্জের সয়দাবাদে ট্রেনে হামলা, অগ্নিসংযোগ ও ভাঙচুরের একটি মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকুর জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

আজ রোববার বেলা ১১টায় সিরাজগঞ্জ জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে ইকবাল হাসান মাহমুদ টুকুর আইনজীবীরা জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক কোহিনুর আরজুমান জামিনের আবেদন নামঞ্জুর করেন।

জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) সহকারী উপপরিদর্শক (এএসআই) মাসুদ এবং ইকবাল হাসান মাহমুদ টুকুর আইনজীবী ইন্দ্রজিৎ সাহা এ তথ্য নিশ্চিত করেছেন।

ছাত্রদল নেতা শহীদ নাজির উদ্দিন জেহাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২০১০ সালের ১১ অক্টোবর সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদের মুলিবাড়ীতে ছাত্র-গণজমায়েতের আয়োজন করে কেন্দ্রীয় ছাত্রদল। সমাবেশ চলাকালে দ্রুতগতির একটি ট্রেনের নিচে কাটা পড়ে বিএনপির ছয় কর্মী নিহত হন।

ক্ষুব্ধ জনতা ট্রেনে অগ্নিসংযোগ ও ভাঙচুর করে। এ ঘটনায় সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল সার্ভিসের তৎকালীন উপসহকারী পরিচালক বাদী হয়ে মামলা দায়ের করেন।

এর আগে গত ১০ এপ্রিল এসব মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন ইকবাল হাসান মাহমুদ টুকু। পরে বিচারক জাফরোল হাসান জামিনের আবেদন নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বর্তমানে তিনি ঢাকার কাশিমপুর কারাগারে আটক রয়েছেন।