মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আদালতে খালেদা জিয়া

1476002377নিউজ ডেস্ক : জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে আদালতে হাজির হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এর মধ্যে জিয়া চ্যারিটেবল ট্রাস্টা দুর্নীতি মামলায় অসমাপ্ত বক্তব্য উপস্থান করবেন তিনি।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর বকশিবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ আদালতের চত্বরে পৌঁছান খালেদা জিয়া। এরপর যান আদালতের এজলাসে। এর আগে সকাল ১০ টা ৪০ মিনিটে গুলশানের নিজ কার্যালয় থেকে আদালতের উদ্দেশে রওনা দেন তিনি।

বেগম জিয়ার হাজিরাকে কেন্দ্র আদালত ও এর আশেপাশের এলাকায় বিএনপিসহ দলের অঙ্গ-সংগঠনের কয়েক শত নেতাকর্মীরা উপস্থিত রয়েছে। বিএনপি চেয়ারপারসন আদালত এলাকায় আসলে নেতাকর্মীরা বিভিন্ন শ্লোগানে রাজপথ মুখরিত করে তুলে।

এছাড়া সাবেক প্রধানমন্ত্রীর হাজিরাকে কেন্দ্র করে আদালত ও এর আশপাশের এলাকায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। মোতায়েন করা হয়েছে পুলিশ, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্য।

জিয়া অরফানেজ ট্রাস্টের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ মামলায় ২০০৯ সালের ৫ আগস্ট আদালতে অভিযোগপত্র দেওয়া হয়।

এছাড়া জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে দুদক অপর মামলাটি করে ২০১১ সালের ৮ আগস্ট। তেজগাঁও থানায় করা এ মামলায় খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দেয় দুদক।