শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভিন্ন স্বাদের স্পাইসি বিফ সিজলিং

Spicy-beef-sizling20160905170740প্রতিদিনকার খাবারে ভিন্ন স্বাদ পেতে চান সবাই। তার তা যদি হয় চাইনিজ কোনো আইটেম তাহলে তো কথাই নেই। ঈদের গরুর মাংসের একঘেয়ে স্বাদ বদলাতে আজকে জেনে নিন অত্যন্ত সুস্বাদু স্পাইসি বিফ সিজলিংয়ের সবচাইতে সহজ রেসিপিটি।

উপকরণ : আধা কেজি হাড় ছাড়া গরুর মাংস, ২ কোয়া রসুন কুচি, ৩টি বড় পেয়াজ ৪ খণ্ড করে ভাঁজে ভাঁজে ছাড়ানো, ১টি ক্যাপসিকাম (লম্বা করে কাটা), আধা কাপ টমেটো সস, ২ টেবিল চামচ সয়া সস, ৩ চা চামচ চিলি সস, ১ টেবিল চামচ ফিশ সস, আধা চা চামচ স্বাদ লবণ, ১ টেবিল চামচ কর্ন ফ্লাওয়ার, ২ চা চামচ মরিচ গুঁড়ো, ৩টি শুকনা মরিচ, তেল পরিমাণ মতো, সামান্য মাখন, টেস্টিং সল্ট স্বাদ মতো, লবণ স্বাদ মতো, পানি প্রয়োজন মতো।

পদ্ধতি : প্রথমে মাংস ধুয়ে নিয়ে পাতলা লম্বাটে করে টুকরা করুন। এবং মাংসে অর্ধেকটা পরিমাণে সকল সস অর্থাৎ সয়াসস, ফিশ সস, চিলি সস, টমেটো সস ও কর্ন ফ্লাওয়ার দিয়ে মাখিয়ে ১ ঘণ্টা রাখুন। এরপর কড়াইতে মাংস ও অল্প পানি দিয়ে সেদ্ধ করে পানি শুকিয়ে নিন। চুলায় সিজিলিং ট্রে দিয়ে খুব ভালো করে গরম করে নিন এবং গরম ট্রেতে মাখন দিয়ে মাংস ঢেলে হালকা ভাজা ভাজা করে নিন। যদি ট্রে না থাকে তাহলে সাধারণ ফ্রাইং প্যানেও এই কাজটি করে নিতে পারেন। এরপর আরেকটি পাত্রে তেল গরম করে নিয়ে তেলে শুকনো মরিচ, রসুন ও পেঁয়াজ দিয়ে ভাজুন। পেঁয়াজ নরম হলে বাকি অর্ধেকটা সকল সস এবং ক্যাপসিকাম কুচি, টেস্টিং সল্ট, শুকনো মরিচের গুঁড়ো, লবণ ও মাংস দিয়ে নাড়ুন। ফ্রাইড রাইস, খিচুড়ি বা পোলাওয়ের সাথে গরম গরম পরিবেশন করুন দারুণ সুস্বাদু স্পাইসি বিফ সিজলিং।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী