রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এখনই সংসদ নির্বাচনের প্রস্তুতি নেয়ার নির্দেশ শেখ হাসিনার

pm_at_নিউজ ডেস্ক : আগামী সংসদ নির্বাচনের প্রস্তুতি এখনই শুরু করতে দলীয় সংসদ সদস্যদের (এমপি) নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সংসদীয় দলের নেতা শেখ হাসিনা।

একইসঙ্গে উন্নয়নমূলক কাজের সঙ্গে জনগণের সম্পৃক্ততা, জঙ্গিবিরোধী সচেতনতা বাড়ানো, দলীয়কাজে নারীদের সম্পৃক্ততা বাড়ানোর কথা বলেছেন তিনি।

মঙ্গলবার জাতীয় সংসদে আওয়ামী লীগের সংসদীয় দলের এক জরুরি সভায় প্রধানমন্ত্রী এসব নির্দেশনা দেন। বৈঠকে অংশ নেয়া একাধিক সদস্যের সঙ্গে আলাপ করে এ তথ্য জানা গেছে।

বৈঠক সূত্রে জানা গেছে, ডিসি সম্মেলনের কারণে সংসদ অধিবেশনের মেয়াদ একদিন কমিয়ে বুধবার শেষ হবে। অধিবেশন শেষ হওয়ার একদিন আগে আওয়ামী লীগের সংসদীয় দলের জরুরি বৈঠক অনুষ্ঠিত হলো।

আওয়ামী লীগের সংসদীয় দলের নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্বে এক ঘণ্টার বেশি সময় ধরে চলা এ বৈঠকে সরকারি দলের সংসদ সদস্যরা অংশ নেন।

এতে প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সূচনা বক্তব্য দিয়ে সংসদ সদস্যদের কথা বলার সুযোগ দেন।

বৈঠকে প্রধানমন্ত্রী জানান, তার নির্দেশেই কল্যাণপুর জঙ্গি আস্তানায় ভোরে অপারেশন চালানো হয়। আইনশৃংখলা বাহিনী রাতে অভিযান পরিচালনা করলে সাধারণ মানুষের ক্ষয়ক্ষতি হতে পারতো সে বিষয়টি বিবেচনা করে এ নির্দেশনা দেয়া হয়েছে।

বৈঠক সূত্রে জানা যায়, দলীয় সংসদ সদস্যদের নির্বাচনের প্রস্তুতির বিষয়ে প্রধানমন্ত্রী বলেছেন- সরকারের মেয়াদ আড়াই বছর পার হয়েছে। আইন অনুযায়ী মেয়াদ শেষ হওয়ার তিন মাস আগে নির্বাচনী সময় শুরু হবে। সেই অনুযায়ি এ সরকারের স্বাভাবিক মেয়াদ ২ বছর ৩ মাস রয়েছে। এ সময়ের মধ্যে নির্বাচনের প্রস্তুতি নিতে হবে।

তিনি বলেন, ‘সরকারের উন্নয়নমূলক কার্যক্রম করেছি, করবো। তিনি বলেন, উন্নয়নমূলক কাজের সঙ্গে জনগণকে সম্পৃক্ত করতে হবে। আগে কী ছিল, উন্নয়নের পর কী হয়েছে তা বুঝিয়ে বলতে হবে।’

দলীয় সংসদ সদস্যদের উদ্দেশে প্রধানমন্ত্রী আরও বলেন, সংসদ অধিবেশন শেষ হয়ে যাচ্ছে। এখন সংসদ সদস্যদের নিজ নিজ এলাকায় ফিরে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে মনোযোগী হতে হবে।

তারেক রহমানের সাজা প্রসঙ্গে তিনি বলেন, ‘এখানে আমাদের করার কিছু ছিল না। এটাই প্রথম মামলা যেখানে এফবিআই এসে সাক্ষ্য দিয়ে গেছে। তারেক রহমানকে নিয়ে নিম্ন আদালত যে রায় দিয়েছিল তা প্রশ্নবদ্ধি ছিল। উচ্চ আদালতে আমরা হস্তক্ষেপ করিনি। তার টাকা পাচার প্রমাণিত।’

এ জাতীয় আরও খবর

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায় : দীপু মনি

ভোটাররা রাজনৈতিকভাবে বিভক্ত হওয়ায় উপস্থিতি কম: ইসি আলমগীর

জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি

মেসির ফেরার ম্যাচে মায়ামির নাটকীয় জয়

মাইগ্রেনের ব্যথা হলে কী করবেন

কেমন দল বাংলাদেশের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র

সাঁতারের পোশাকে সৌদি আরবে নারীদের ফ্যাশন শো

‘ফিজ’ নামটা কীভাবে পেলেন, জানালেন মুস্তাফিজ

পৃথিবীর কোন দেশে মেট্রোরেলে ১৫ শতাংশ ভ্যাট আছে, প্রশ্ন কাদেরের

‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’

বিএনপি নেতা ইশরাক কারাগারে