শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘প্রধানমন্ত্রীকে জানাতে চাই, খাদ্য ও ঘর পেলে শিশুরা রাস্তায় থাকবে না’

 

নিজস্ব প্রতিবেদক : ‘১৬ কোটি মানুষের খাদ্যের নিশ্চয়তা আমি দেই, তাহলে শিশুরা কেন রাস্তায় থাকবে’, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বক্তব্যকে তুলে ধরে বেসরকারি উন্নয়ন সংস্থা অপরাজেয় বাংলাদেশের নির্বাহী পরিচালক ওয়াহিদা বানু বলেছেন, আমিও আজ প্রধানমন্ত্রীকে জানাতে চাই, আপনি যদি শিশুদের খাদ্য ও বাসস্থানের নিশ্চয়তা দেন তাহলে আর শিশুরা রাস্তায় থাকবে না।

 

+

১২ জুন বিশ্ব শিশুশ্রম নিরসন দিবস উপলক্ষে সমাজ সেবা অধিদফতরের অডিটোরিয়ামে শ্রমজীবী শিশুদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিশুদের সমাবেশ ও আলোচনা সভায় ওয়াহিদা বানু এ কথা বলেন। শ্রমজীবী শিশুদের ক্ষমতায়নে সমন্বিত উদ্যোগে প্রকল্পে আর্থিক সহযোগিতা করছে অস্ট্রেলিয়া সরকার ও ওয়ার্ল্ড ভিশন। অনুষ্ঠানে প্রায় ১৫০ জন শ্রমজীবী শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

 

 

চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন চারুকলা ইন্সটিটিউটটের অধ্যাপক ড. আবুল বারাক আলভী, গ্যালারি চিত্রকের নির্বাহী পরিচালক মনিরুজ্জামান। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশুদের মধ্যে থেকে ১০ শিশুকে পুরস্কৃত করা হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, বালক বলেন আর বালিকা বলেন কেউ আলাদা নয়, সবাই সমান। সবাই সমান সুযোগ পাবে এবং সুনাগরিক হয়ে দেশের উন্নয়নের ক্ষেত্রে অবদান রাখবে।

 

জাতীয় দলের সাবেক ফুটবল খেলোয়াড় রেহানা পারভীন অনুষ্ঠানে উপস্থিত শিশুদের উদ্দেশে বলেন, আমি আমার জায়গা থেকে যথাসাধ্য চেষ্টা করবো তোমাদেরকে সহযোগিতা করার। যাতে তোমরাই হয়ে উঠতে পারো দেশের গর্ব। আমরা চাই শিশুর আনন্দময় স্থান হবে তার পরিবার ও শিক্ষা প্রতিষ্ঠান।

এ জাতীয় আরও খবর

শ্বাসরুদ্ধকর ম্যাচে নেপালকে ১ রানে হারালো দক্ষিণ আফ্রিকা

দক্ষিণ গাজায় আটকা পড়েছেন ১০ লাখের বেশি বাস্তুচ্যুত ফিলিস্তিনি

ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে ১৩ কি‌লো‌মিটার অংশে যানজট-ধীরগ‌তি‌

কামার পল্লীতে ঠনা ঠন শব্দে ব্যস্ত সময় পার করেছেন কারিগররা

বিএনপির টপ টু বটম সবাই দুর্নীতিবাজ, তারেক এর বরপুত্র : কাদের

আবারও খোলামেলা শাড়িতে রুনা খান

সুনেত্রা চাপা অভিমান নিয়ে চলে গেছেন : অঞ্জনা

কোরবানির ঝাঁজ আদা, রসুন ও পেঁয়াজে

বেড়েছে টুপি বিক্রি, তবে ভয়ে আছেন ফুটপাতের দোকানিরা

জমে উঠেছে পশুর হাট, গাবতলীতে নজর কাড়ছে বড় গরু

শিমুল-তানভীর-শিলাস্তির পর বাবুর দায় স্বীকার

খুলে দেওয়া হচ্ছে বেনজীরের রিসোর্ট