শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যে টিপসগুলো আপনাকে আগে কেউ দেয়নি!

 

 

লাইফস্টাইল ডেস্ক :

পদ্ধতি ১ : দীর্ঘস্থায়ী এবং আকর্ষণীয় একটি লুকের জন্য আপনি চোখের পাতার চারপাশে রঙ্গীন আইশ্যাডো ব্যবহার করতে পারেন। এতে অনেক বেশি উজ্জ্বল লাগবে মেকআপটি।

eyes-রঙ্গীন-আইশ্যাডো-702x336

পদ্ধতি ২ : অনেক বেশি আকর্ষণীয় দেখানোর জন্য যে সবসময় গোল্ডেন আই শ্যাডোই ব্যবহার করতে হবে তা না। আপনি হালকা কিছু কালারের শ্যাডো দিয়েও মেকআপটি অনেক বেশি আকর্ষণীয় করে তুলতে পারেন।

পদ্ধতি ৩ : হালকা কালারের শ্যাডো ব্যবহারের পর গাঢ় কোনো রং যেমন ধরুন ধূসর কালারের শ্যাডো চোখের পাতার মাঝামাঝিতে ব্যবহার করতে পারেন। এতে কিছুটা আলাদা লুক চলে আসবে। আপনার মেকআপটিকে আকর্ষণীয় করে তুলবে।

পদ্ধতি ৪ : মেকআপটিকে আকর্ষণীয় করে তোলে মূলত চোখের মেকআপটি। এ কারণে আপনি চোখটিকে আরও বেশি আকর্ষণীয় করে তুলতে ব্ল্যাক কালারের শ্যাডো দিয়ে স্মোকিভাব আনুন। দেখবেন পুরো মেকআপটিই আকর্ষণীয় হয়ে উঠেছে।

পদ্ধতি ৫ : চোখের সাজটিকে আরও বেশি আকর্ষণীয় করে তুলতে শ্যাডোর উপরে ব্ল্যাক জেল আই লাইনার ব্যবহার করুন।
পদ্ধতি ৬ : রঙ্গীন শ্যাডো এবং জেল লাইনার ব্যবহারের পর অবশ্যই এগুলো একটি সুন্দর ব্রাশ দিয়ে মিশিয়ে নিন। এরপরে আপনার আইব্রোটিকে হালকা শ্যাডো দিয়ে হাইলাইট করে তুলুন।

পদ্ধতি ৭ : চোখের উপরের শ্যাডো ঠিকভাবে লাগিয়ে চোখের নিচে হালকা শ্যাডো দিয়ে লাইন টেনে দিন। এতে চোখের লুকে কিছুটা আকর্ষণ আসবে। এছাড়া আরও অনেক বেশি আকর্ষণীয় লুকের জন্য ফলস আইল্যাশ ব্যবহার করতে পারেন। এছাড়া গাঢ় করে মাসকারাও ব্যবহার করুন।

পদ্ধতি ৮ : পুরো মেকআপের পর মুখের সূক্ষ্মতা রক্ষার্থে নাক এবং গাল কাটিং শেড দিয়ে তীক্ষ্ণ করুন। এতে একটি আকর্ষণীয় লুক আসবে।