রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বোল্টকে মুস্তাফিজের বাংলায় প্রশ্ন ‘কেমন আছ?’

photo-1460384731স্পোর্টস ডেস্ক : এবারের আইপিএলের অন্যতম আকর্ষণ নিঃসন্দেহে মুস্তাফিজুর রহমান। গত এক বছরে বাঁ-হাতি পেসের তোপে দেশ-বিদেশের বহু ক্রিকেটপ্রেমীর মন জয় করে নিয়েছেন তিনি। আইপিএলে প্রথমবার খেলতে গিয়ে ভাষাগত সমস্যায় পড়লেও সতীর্থদের সঙ্গে বন্ধুত্ব গড়ে উঠতে সময় লাগেনি মুস্তাফিজের। ট্রেন বোল্টের সঙ্গে তো ভাষা নিয়ে একটু খুনসুটিও করলেন বাংলাদেশের সেরা পেসার।

আগামীকাল আইপিএলে মুস্তাফিজ-বোল্টদের দল হায়দ্রাবাদ সানরাইজার্সের প্রতিপক্ষ শক্তিশালী র‍য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ম্যাচের ভেন্যু বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়াম। আজ সোমবার বেঙ্গালুরু বিমানবন্দরে পৌঁছানোর পর নিউজিল্যান্ডের পেসার বোল্টের সঙ্গে রসিকতায় মেতে উঠলেন মুস্তাফিজ।

বোল্টকে মুস্তাফিজ বাংলায় প্রশ্ন করেন, ‘কেমন আছ?’ বোল্ট প্রথমে বুঝতে পারেননি। পরে একজন তাঁকে বুঝিয়ে বলেন যে ‘কেমন আছ’ ইংরেজিতে হবে ‘হাউ আর ইউ?’ বোল্টও রসিকতা করতে ছাড়েননি। তিনি হিন্দিতে জবাব দেন, ‘বহুত আচ্ছা!’ এরপর দুই বন্ধুই হেসে গড়িয়ে পড়েন একে অন্যের গায়ে।

বিমানবন্দরে রসিকতায় মেতে উঠলেও প্রথম একাদশে সুযোগ পেতে বোল্টের সঙ্গেই হয়তো লড়তে হবে মুস্তাফিজকে। কারণ তাঁর মতো বোল্টও বাঁ-হাতি পেসার। মুস্তাফিজ অবশ্য একটা জায়গায় এগিয়ে আছেন। সদ্যসমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি বোল্ট। অন্যদিকে চোট থেকে সেরে উঠে তিন ম্যাচে ৯ উইকেট নিয়েছেন বাংলাদেশের কাটার-মাস্টার। এর মধ্যে ২২ রানে পাঁচ উইকেট নিয়েছেন বোল্টের দেশ নিউজিল্যান্ডের বিপক্ষেই। যা প্রতিযোগিতার সেরা বোলিংও বটে।

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩