রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আশুগঞ্জে ইউপি নির্বাচনের মনোয়নপত্র জমা ॥ আওয়ামীলীগ ও বিএনপির একাধিক বিদ্রোহী প্রার্থী॥

12728849_1678744242383593_6440608720412960962_nআশুগঞ্জ প্রতিনিধি॥ উৎসব মূখর পরিবেশে ব্রাহ্মনবাড়িয়ার আশুগঞ্জে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোয়নপত্র জমা দেয়ার শেষে দিনে রির্টানিং কর্মকর্তার কাছে জমা দিয়েছেন আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, স্বতন্ত্র ও বিভিন্ন দলের বিদ্রোহী প্রার্থী। এর মধ্যে বিদ্রোহী প্রার্থীর মধ্যে আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থীরাই বেশি। গতকাল সোমাবার মনোনয়ন পত্রের জমাদানের শেষ দিনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, স্বতন্ত্র ও বিভিন্ন দলের বিদ্রোহী প্রার্থীর ৩৭ জন প্রার্থী। এ ছাড়া সাধারন সদস্য পদে ২২০জন ও সংরক্ষিত সাধারন সদস্য পদে ৫৮জন।
এর মধ্যে দূর্গাপুর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমাদেন ৭ জন প্রার্থী। দূর্গাপুর ইউনিয়ন আওয়ামলীগের মনোনীত প্রার্থী জিয়াউল করিম খান সাজু, আওয়ামীলীগ বিদ্রোহী রাসেল মিয়া, বিএনপি থেকে মনোনীত প্রার্থী মিজান খাঁ, বিএনপি বিদ্রোহী নাছির মিয়া, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী নাজমুল হক, ও স্বতন্ত্র প্রার্থী মোয়াজ্জেম হোসেন মাজু, জাকির হোসেন। এ ছাড়া সাধারন সদস্য পদে ৩৩জন ও সংরক্ষিত সাধারন সদস্য পদে ১০জন। চরচারতলা ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমাদেন ৫জন প্রার্থী। এর মধ্যে আওয়ামীলীগরে মনোনীত প্রার্থী আইয়ূব খান, আওয়ামীলীগ বিদ্রোহী জিয়া উদ্দিন খন্দকার, বিএনপির মনোনীত প্রার্থী ফাইজুর রহমান, বিএনপি বিদ্রোহী জয়নাল আবেদিন, স্বতন্ত্র প্রার্থী শাহজাদা সাজু। এ ছাড়া সাধারন সদস্য পদে ৩৯জন ও সংরক্ষিত সাধারন সদস্য পদে ৯ জন। তালশহর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমাদেন ৫ জন প্রার্থী। এর মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আবু সামা, আওয়ামীলীগ বিদ্রোহী রাকিবুল হাফেজ, বিএনপির মনোনীত প্রার্থী গোলাম নবী খান, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী বজলুর রহমান, স্বতন্ত্র প্রার্থী সাচ্চু মিয়া। এ ছাড়া সাধারন সদস্য পদে ২৯জন ও সংরক্ষিত সাধারন সদস্য পদে ৬জন। আড়াইসিধা ইউনিয়ন চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমাদেন ৬জন প্রার্থী। এর মধ্যে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী সেলিম মিয়া, আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী কামরুর হাসান মোবারক, বিএনপির মনোনীত প্রার্থী ইউনুছ ভূইয়া, স্বতন্ত্র প্রার্থী সাচ্চু মিয়া, হেবজু ভূইয়া, শাহপরান। এ ছাড়া সাধারন সদস্য পদে ৩৪জন ও সংরক্ষিত সাধারন সদস্য পদে ৮জন। তারুয়া ইউনিয়ন চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমাদেন ৫জন প্রার্থী। এর মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ইদ্রিস মিয়া, আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী বাদল সাদির, বিএনপির মনোনীত প্রার্থী কবির হোসেন, স্বতন্ত্র প্রার্থী জাবেদ করিম, এইচ.এম. সারওয়ার ই আজম বাবুল। এ ছাড়া সাধারন সদস্য পদে ২৯ জন ও সংরক্ষিত সাধারন সদস্য পদে ৯জন। শরীফপুর ইউনিয়ন চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমাদেন ৫জন প্রার্থী। এর মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাঈফ উদ্দিন, বিএনপির মনোনীত প্রার্থী আব্দুল আওয়াল, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী আতাউর রহমান ফারুখ, স্বতন্ত্র প্রার্থী সুমন মিয়া, তাজুল ইসলাম,। এ ছাড়া সাধারন সদস্য পদে ২৬জন ও সংরক্ষিত সাধারন সদস্য পদে ৯জন। লালপুর ইউনিয়নচেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমাদেন ৫জন প্রার্থী। এর মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোর্শেদ মাষ্টার, বিএনপির মনোনীত প্রার্থী আসকর দেওয়ান জামাল, স্বতন্ত্র প্রার্থী অবুল খায়ের। এ ছাড়া সাধারন সদস্য পদে ৩০জন ও সংরক্ষিত সাধারন সদস্য পদে ০৭জন।
আগামী ২২ মার্চ প্রথম দফায় অনুষ্ঠিতব্য আশুগঞ্জ উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে চর চারতলা, দূর্গাপুর, তালশহর, তারুয়া, লালপুর ও শরীফপুর ইউনিয়নের মধ্যে ৩৭জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তবে উপজেলা রির্টানিং কর্মকর্তার কাছে মনোনয়ন পত্র জমা দেয়ার সময় নির্বাচনী আইন লঙ্গল করে অনেকেই মটর সাইকেল মহড়া ও বিপুল সংখক লোক নিয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।