রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

‘খালেদা জিয়া কাউন্সিল নিয়ে সংশয়ে’

 

 

নিজস্ব প্রতিবেদক : খালেদা জিয়া বিএনপির কাউন্সিল নিয়ে সংশয়ের মধ্যে আছেন। কাউন্সিল হলে যদি তার বিদ্রোহী কর্মীরা আন্দোলন শুরু করে দেয়, সে ভয়ে আছেন তিনি। আর এ ভয় থেকেই তিনি সরকারকে দোষারোপ করছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ। এ সময় তিনি বিএনপির কাউন্সিলকে স্বাগতও জানান।
শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইউনাইটেড ইসলামি পার্টির ছাত্র সংগঠন ‘ছাত্র ফ্রন্ট’ গঠন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

9407d4c3724f4e825fe48c6fc4b5ebb9-hassan
তিনি বলেন, ‘দলের কাউন্সিল এড়িয়ে যাবার জন্যই খালেদা জিয়া সরকারকে দোষারোপ করছেন। আমরা বিএনপির কাউন্সিলকে স্বাগত জানাই। আশাকরি তারা এ কাউন্সিলের ভেতর দিয়ে জঙ্গি ও সন্ত্রাসের নেতৃত্ব থেকে বের হয়ে আসবেন।’
ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের উদ্দেশে তিনি বলেন, ‘ভূল যখন স্বীকার করেছেন, এবার তার দায়ও স্বীকার করে পদত্যাগ করুন। আমাদের দেশে তথ্য যাচাই বাছাই না করেই অনেক সময় সংবাদ প্রকাশ করা হয়। সেটি যখন ভুল প্রমাণিত হয় তখন মামলা হলে নানান রকমের কথা ওঠে। তাই সংবাদ মাধ্যেমের স্বাধীনতা যেমন নিশ্চিত করতে হবে, একইসঙ্গে যেন কোনও ব্যক্তির মানহানী না হয় সে দিকেও সচেতন থাকতে হবে।’

 
বাংলাদেশ ইউনাইটেড ইসলামি পার্টির চেয়ারম্যান মাওলানা মোহম্মদ ইসমাইল হোসেনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা বিভাগের ডিন অধ্যাপক আখতারুজ্জামানসহ সংগঠনের নেতৃবৃন্দ।