বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দি অালাউদ্দিন সঙ্গীতাঙ্গণে হামলা : অামাদের জাতীয় সংস্কৃতির উপর অাঘাত- লিয়াকত অালী লাকী

Brahmnbaria_Shilpokola_DG_S_564423823মাদ্রাসা ছাত্রদের হামলা ও অগ্নিসংযোগে নিশ্চিহ্ন হয়ে যাওয়া ব্রাহ্মণবাড়িয়ার ‘দি অালাউদ্দিন সঙ্গীতাঙ্গণ’ আগের অবস্থায় ফিরিয়ে অানতে সরকার উদ্যোগ নেবে বলে জানিয়েছেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত অালী লাকী।রোববার (১৭ জানুয়ারি) দুপুর ১২টার দিকে ধ্বংসযজ্ঞের শিকার ব্রাহ্মণবাড়িয়ার দি অালাউদ্দিন সঙ্গীতাঙ্গণ পরিদর্শনকালে তিন এ কথা বলেন। তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার এ ঘটনাটি অামাদের জাতীয় সংস্কৃতির উপর বড় ধরণের অাঘাত বলে বিবেচিত হবে। মূল ঘটনার সঙ্গে কোনোভাবেই ওস্তাদ অালাউদ্দিন খাঁ সম্পৃক্ত নন, তবু কেন এ প্রতিষ্ঠানের উপর হামলা হলো? খুব সহজভাবে এ ঘটনা বিবেচনার সুযোগ নেই।
লাকী সাংবাদিকদের বলেন, ওস্তাদ অালাউদ্দিন খাঁর অাজীবন কষ্টের সাধনা অামাদের গর্বের জায়গায় নিয়ে এসেছে। তিনি ভারতীয় শাস্ত্রীয় সংগীতের তৃতীয় ধারার মহানায়ক ছিলেন। তার প্রতিষ্ঠানের উপর হামলার ঘটনাটি অামাদের তীব্রভাবে উদ্বিগ্ন করে।
এ সময় সংস্কৃতি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মশিউর রহমান বলেন, এই হামলাটি মুক্তবুদ্ধি চর্চার উপর অাঘাত। সংস্কৃতি হলো সভ্যতার পরিচয়। এর উপর যারা হামলা করেছে, তারা কোনোভাবেই সভ্য বলে দাবি করতে পারে না।
পরিদর্শনের সময় তাদের সঙ্গে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, জেলা অাওয়ামী লীগের সাধারণ সম্পাদক অাল মামুন সরকার, দি অালাউদ্দিন সঙ্গীতাঙ্গণের সম্পাদক অাব্দুল মান্নান সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি