শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় স্বাস্থ্য বিভাগের বেহাল দশা

b baria hospitalচরম নৈরাজ্য, স্বেচ্ছাচারিতা আর বিশৃঙ্খলার মহোৎসব চলছে ব্রাহ্মণবাড়িয়ায় স্বাস্থ্য বিভাগে। যে যেভাবে পারছেন নিয়ম ভাঙছেন পাল্লা দিয়ে। ছুটি-ছাটার তোয়াক্কা না করে কর্মস্থলে অনুপস্থিত খোদ সিভিল সার্জন। কাউকে কিছু না জানিয়ে উধাও জেলার সবচেয়ে বড় হাসপাতালের তত্ত্বাবধায়ক।আর হাতে নাতে এসব ঘটনার প্রমাণ পেয়েছেন স্বয়ং স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা।

শনিবার সকাল ৯ টা ১০ মিনিটে ব্রাহ্মণবাড়িয়ায় ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতাল পরিদর্শনে গিয়ে হাসপাতালটির ৪৩ জন চিকিৎসকের মধ্যে ২০ জনকেই অনুপস্থিত পান তিনি। এদের মধ্যে ৪ জনই হচ্ছেন সিনিয়র কনসালটেন্ট, জুনিয়র কনসালটেন্টও রয়েছেন ৮ জন। শুধু তাই নয় শহরে মাদরাসা ছাত্রদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পরের দিন থেকে হদিস নেই হাসপাতালটির তত্ত্বাবধায়ক নূরে আলম সিদ্দিকীর। কাউকে কিছু না জানিয়ে বেশ কদিন ধরেই হাসপাতালে আসছেন না তিনি। এমনকি যোগাযোগও করছেন না কারো সঙ্গে।

শুধু তত্ত্বাবধায়ক একা নন তার সঙ্গে পাল্লা দিয়ে অনুপস্থিত রয়েছেন ৩য় শ্রেণির ১৪ কর্মচারী। ভুক্তভোগীরা জানিয়েছেন, বেশিরভাগ চিকিৎসক না থাকায় হাসপাতালটির চিকিৎসা সেবা মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে। এদিকে ব্রাহ্মণবাড়িয়া সদর থানা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান স্বাস্থ্য কর্মকর্তাও অনুপস্থিত রয়েছেন ছুটি ছাড়া। তিনি সিভিল সার্জনের কাছ থেকে ছুটি নিয়েছেন দাবি করলেও তার সত্যতা মেলেনি। আর যে সিভিল সার্জনের দোহাই দিয়ে বাঁচতে চাচ্ছেন তিনি সেই সিভিল সার্জন ডা. হাসিনা আক্তার নিজেই অনুমতি ছাড়া ব্রাহ্মণবাড়িয়া ছেড়ে অবস্থান করছেন চট্টগ্রামে। যদিও তিনি ছুটির দরখাস্ত দিয়েছেন বলে দাবি করেছেন। কিন্তু এর সত্যতা পাননি খোদ স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব। এদিকে অন্যদের সঙ্গে তাল মিলিয়ে ছুটি ছাড়া কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালকও। ব্রাহ্মণবাড়িয়ায় স্বাস্থ্য বিভাগে এই নজিরবিহীন নৈরাজ্যে চরম বিপাকে পড়েছেন ভুক্তভোগী রোগীরা। বিঘ্নিত হচ্ছে স্বাভাবিক চিকিৎসা সেবা কার্যক্রম।

শীর্ষ নিউজ

এ জাতীয় আরও খবর

টানা ১১ জয়ে প্রথম পর্ব শেষ করল আবাহনী

কেন্দ্রীয় ব্যাংকের বক্তব্যে আতঙ্ক ছড়িয়ে পড়বে : বেসিক ব্যাংক

‘শুল্ক ফাঁকি’ দেওয়া ২৪২ মেট্রিকটন ভারতীয় চিনি পাবনায় জব্দ

নির্বাচনের টিকিট না পেয়ে খোলামেলা রূপে হাজির নুসরাত!

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ায় ক্ষুব্ধ ভোক্তারা

ইরানের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ শুরু করেছে যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের শাড়ি বন্ধুদের দিলেন ব্যারিস্টার সুমন

শিল্প এবং সংস্কৃতির উন্নয়নে বিনিয়োগ বাড়াতে হবে : তথ্যপ্রতিমন্ত্রী

ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত

এক বন্ধুরাষ্ট্রকে খুশি করতে গিয়ে অন্যের বিরাগভাজন হতে পারি না: সেনাপ্রধান

সোনার দাম আবারও বাড়ল, ভরি ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

ব্রিটিশ দূতের সঙ্গে বিএনপির বৈঠক