শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় ত্রিমুখী সংঘর্ষে আহত ৩০, ককটেল বিস্ফোরণ

IMG_20160111_191954স্টাফ রিপোর্টার (আমাদের ব্রাহ্মণবাড়িয়া.কম) : ব্রাহ্মণবাড়িয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মাদ্রাসা ছাত্রদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগ নেতাকর্মীদের ত্রিমুখী সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন। আজ সোমবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে  ৮টা পর্যন্ত কয়েক দফায় শহরের টি.এ রোড এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিভাবে সংঘর্ষে আহতদের নাম-পরিচায় জানা যায়নি। এছাড়া সংঘর্ষ চলাকালে শহরের বিভিন্ন পয়েন্টে ৩০/৩৫টি ককটেলেটর বিস্ফোরণও ঘটানো হয়েছে।
স্থানীয়রা জানান, বিকেলে শহরের জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার এক ছাত্র মোবাইল ফোন কেনার জন্য জেলা পরিষদ মার্কেটের বিজয় টেলিকমে যান। এসময় মোবাইল ফোনের দাম নিয়ে বাকবিতন্ডার এক পর্যায়ে দোকানদার ওই ছাত্রকে থাপ্পড় দেন। এ ঘটনার পর জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসা থেকে অর্ধশত ছাত্র বিজয় টেলিকমে হামলা চালিয়ে ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে মাদ্রাসা ছাত্রদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। এসময় পুলিশের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীরাও মাদ্রাসা ছাত্রদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে শহরের বিভিন্ন পয়েন্টে ৩০/৩৫টি ককেটেলের বিস্ফোরণ ঘটানো হয়। সংঘর্ষ থামাতে পুলিশ বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার গ্যাস নিক্ষেপ করেছে।
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার ভারপ্রাপ্ত পুলিশ সুপার এম.এ মাসুদ জানান, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। তবে পরবর্তী সংঘর্ষের আশঙ্কায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এ জাতীয় আরও খবর