মঙ্গলবার, ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

নরসিংদীতে তিতাস কমিউটার ট্রেনের ইঞ্জিন উল্টে নিহত ২

download19নবনির্মিত ডবল লাইনে তিতাস কমিউটার ট্রেন লাইনচ্যুত হয়েছে। এসময় ইঞ্জিন উল্টে দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১০ জন।
শুক্রবার রাত পৌনে ৯টায় নরসিংদী রেল স্টেশনের সিগন্যালে এই দুর্ঘটনা ঘটে। এতে ডবল লাইন দিয়ে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেটসহ রেলওয়ের পূর্বাঞ্চলীয় জোনের সঙ্গে ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়াগামী তিতাস কমিউটার ট্রেনটি নরসিংদীতে যাত্রাবিরতি করে। ট্রেনটি স্টেশনের হোম সিগন্যাল অতিক্রম করার সময় বিকট শব্দে ইঞ্জিনটি বাম দিকে উল্টে যায়।
একই সঙ্গে ট্রেনের ২টি বগি লাইনচ্যুত হয়। এতে ঘটনাস্থলেই ইঞ্চিনের নিচে চাপা পড়ে অজ্ঞাত ২ ব্যক্তি নিহত হয়। দূর্ঘটনা কবলিত ইঞ্চিন থেকে চালকসহ ১০ জনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।
খবর পেয়ে নরসিংদী মডেল থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌছেছে। দুর্ঘটনার পর থেকে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেটসহ রেলওয়ের পূর্বাঞ্চলীয় জোনের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।
নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম দুইজন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।
ঢাকা রেলওয়ের পূর্বাঞ্চলীয় সহকারী প্রকৌশলী মোজাম্মেল হক জানিয়েছেন, দুর্ঘটনা কবলিত ট্রেনটি উদ্ধারে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ও ঢাকা থেকে পৃথক দুইটি রিলিফ ট্রেন ঘটনাস্থলে আসছে।
তাছাড়া প্রাথমিকভাবে পুলিশ, দমকল বাহিনী ও স্থানীয়দের নিয়ে উদ্ধার কার্যক্রম চলছে।

এ জাতীয় আরও খবর