শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নাসিরনগরে ইউপি চেয়ারম্যান ডাকাতের কবলে, হত্যার চেষ্টা

b baria mapআমিরজাদা চৌধুরী : নাসিরনগর উপজেলা আওয়ামীলীগ নেতা ও ভলাকুট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাকী বিল্লাহ জুয়েল ডাকাতদের হামলার শিকার হয়েছেন। ডাকাতরা তাকে হত্যার চেষ্টা করে। সোমবার সন্ধ্যা রাতে কুন্ডা-ভলাকুট সড়কের কাহেতুরা ব্রিজের গোড়ায় এ ঘটনা ঘটে।
চেয়ারম্যান বাকী বিল্লাহ জুয়েল জানান, ঐদিন সন্ধ্যায় জেলা শহর থেকে মোটর সাইকেলে সঙ্গীসহ তিনি ফিরছিলেন । কুন্ডা ইউনিয়নের বিটুই ও কাহেতুরার মাঝামাঝি ব্রিজের কাছে ১৫/২০ জনের মুখোশধারী ডাকাতদল তাদের মোটর সাইকেলের গতিরোধ করে। ডাকাতরা চেয়ারম্যান ও তার সঙ্গীকে বেধড়ক পিটিয়ে রাস্তার পাশের ফসলি জমিতে নিয়ে বেধে ফেলে। এরপর সঙ্গে থাকা এক লাখ টাকা, একটি আইফোন-৬ মোবাইল, স্বর্ণের আংটি ও অন্যান্য মালামালসহ প্রায় আড়াইল লাখ টাকা মুল্যের মালামাল ছিনিয়ে নেয়। ডাকাতরা চেয়ারম্যানকে অশ্রাব্য ভাষায় গালাগাল করে প্রাণে মারার হুমকি দেয়। ডাকাতদের পিটুনিতে মরাণাপন্ন অবস্থার মুখে চেয়ারম্যান তার সঙ্গীকে নিয়ে কৌশলে পালাতে সক্ষম হন। খবর পেয়ে পার্শ্ববর্তী কাহেতুরা গ্রামের লোকজন ছুটে আসে। এরপরই ডাকাতরা পালিয়ে যায়।
নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাদের বলেন, চেয়ারম্যান বিষয়টি আমাকে জানিয়েছেন। আমরা ব্যবস্থা নিচ্ছি। উল্লেখ্য, উপজেলার কুন্ডা-ভলাকুট সড়কের এই জায়গাটিতে ডাকাতদের উপদ্রুপ চরমে। গত কয়েকবছরে এখানে বেশ কয়েকটি চাঞ্চল্যকর ডাকাতির ঘটনা ঘটেছে। এরমধ্যে ২০১৪ সালের ১৪ জুলাই সাংবাদিক ও শিশুসাহিত্যিক সোহরাব শান্তর ছোট ভাইয়ের লাশবাহী অ্যাম্বুলেন্সে ডাকাতির ঘটনা বেশ আলোচিত।