মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাক দূতাবাস পৃষ্ঠপোষকতায় জঙ্গি কর্মকাণ্ডে

news-image

নিউজ ডেস্ক : পাকিস্তানি দূতাবাস থেকে বাংলাদেশে জঙ্গি কর্মকাণ্ডের পৃষ্ঠপোষকতা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। মন্ত্রী আরো অভিযোগ করেন, ফারিনা নামের পাকিস্তানের দূতাবাসের একজন জঙ্গিবাদে মদদ দিচ্ছে। তার ফলশ্রুতিতে চট্টগ্রামে নেভির মসজিদে বোমা হামলা হয়।

রোববার সায়েদাবাদ বাস টার্মিনালে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব অভিযোগ করেন।

শাজাহান খান বলেন, বাংলাদেশের অর্থনীতি ধ্বংস করার ষড়যন্ত্র করছে তারা (পাকিস্তান)। একাত্তর সালে গণহত্যার জন্য পাকিস্তানকে বাংলাদেশের কাছে ক্ষমা চাইতে হবে। আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসে সোহরাওয়ার্দী উদ্যানে পাকিস্তান সেনাবাহিনীর ১৯৫ জন যুদ্ধাপরাধীর প্রতীকী বিচারের রায় ঘোষণা করা হবে। 
   
একাত্তরের যুদ্ধাপরাধীদের বিচারের মতো অভ্যন্তরীণ বিষয়ে পাকিস্তানের সরকার ও রাজনীতিকদের নেতিবাচক মন্তব্যের কড়া সমালোচনাও করেন তিনি। 

মন্ত্রী বলেন, যুদ্ধাপরাধী বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী এবং জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসির রায় কার্যকর হওয়ার পর তা নিয়ে পাকিস্তানের তেহরিক-ই ইনসাফ নেতা ইমরান খান যা বলেছেন তা কোনো মতেই মেনে নেয়া যায় না।
 
মন্ত্রী বলেন, এই ইমরান খান কে আপনারা কি জানেন? ধূর্ত নিয়াজি, যে গণহত্যার ছক এঁকেছিল, সেই নিয়াজির আপন ভাতিজা ইমরান খান নিয়াজি। সে তো আমাদের বিরুদ্ধে কথা বলবেই।

চলতি বছরের শুরুতে বিএনপি-জামায়াতের হরতাল অবরোধে যেসব চালক, হেলপার, শ্রমিক ও পুলিশ হত্যাকাণ্ডের শিকার হয়েছেন, তাদের ‘শহীদ’ আখ্যা দেওয়ার দাবি জানান তিনি।

মতবিনিময় সভা থেকে শ্রমিক ইউনিয়নের আগামী কয়েক মাসের কর্মসূচির কথাও জানানো হয়। এর মধ্যে রয়েছে ৩ জানুয়ারি বিকেল ৩টায় শাপলা চত্বরে গণজমায়েত এবং বিক্ষোভ মিছিল। ৬ জানুয়ারি যুদ্ধাপরাধী নিজামির ফাঁসির রায় বহাল ও দ্রুত কার্যকরের দাবিতে সকাল ৯টা থেকে প্রেস ক্লাবের সামনে গণঅবস্থান।