শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে অপটিমিস্টসের ১৫তম বার্ষিকী ও সাধারণ সভা অনুষ্ঠিত

news-image

বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা ও পুনর্বাসনে নিরলসভাবে কাজ করে যাওয়া বেসরকারি সংগঠন ‘দ্য অপটিমিস্টস’এর ১৫তম বার্ষিকী ও সাধারণ সভা অনুষ্ঠিত হল নিউইয়র্কের স্থানীয় সময় রবিবার সন্ধ্যায়। নিউইয়র্কের লং আইল্যান্ড সিটির ফাইভ স্টার ব্যাঙ্কুয়েট হলে অনুষ্ঠিত সাধারণ সভায় বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি অংশ নেন। উপস্থিত ছিলেন মূলধারার বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দও। 


দ্য অপটিমিস্টস'র চেয়ারম্যান সারওয়ার বি সালাম সাধারণ সভায় স্বাগত বক্তব্য দেন। বোর্ড অব ডিরেক্টরস-এর প্রেসিডেন্ট ডা. ফেরদৌস খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বোর্ড অব ডিরেক্টরস-এর সাধারণ সম্পাদক এম. মাহবুবে খুদা, দ্য অপটিমিস্টস'র বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম চৌধুরী প্রমূখ। সভায় অপটিমিস্টস'র বাংলাদেশ শাখার ২০১৪ সালের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করা হয়। প্রতিবেদনে বাংলাদেশে বিদ্যমান প্রকল্প ও জেলাভিত্তিক সুবিধাবঞ্চিত শিশুদের পুনর্বাসনে সংস্থার কার্যক্রম, চাইল্ড স্পন্সরশিপ প্রোগ্রাম, স্পেশাল স্পন্সরশিপ প্রোগ্রামসহ বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরা হয়। প্রতিবেদনে উল্লেখ করা হয়, ২০১৪ সালে ৬২৮ জন শিশুর প্রত্যেকে নিয়মিতভাবে ২১ হাজার ৯০০ টাকার আর্থিক সুবিধা পেয়েছে, যা তাদের ভাগ্যকে বদলে দিতে সহায়তা করেছে। 
অনুষ্ঠানে নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মো. শামীম আহসান, নিউইয়র্কে দ্য অপটিমিস্টস'র ভাইস চেয়ারম্যান মিনহাজ আহম্মেদ, নির্বাহী সদস্য জুয়েল চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অপটিমিস্টস'র ১৫তম বার্ষিকী উদযাপন এবং সাধারণ সভা উপলক্ষে 'দ্য নিউ হোপ' শিরোনামে একটি স্মরণিকা প্রকাশ করা হয়। এটি সম্পাদনা করেছেন অপটিমিস্টস'র বোর্ড অব ডিরেক্টরস-এর সাধারণ সম্পাদক এম. মাহবুবে খুদা।

এ জাতীয় আরও খবর