সোমবার, ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

এবারের ঈদে সুষ্ঠু যাতায়াত সবচেয়ে বড় চ্যালেঞ্জ : সেতুমন্ত্রী , ঈদ উপলক্ষে আখাউড়া স্থলবন্দর ছয় দিন বন্ধ ঘোষণা

news-image

এবারের ঈদে ঘরমুখো মানুষের সুষ্ঠু ও সুন্দর যাতায়াত নিশ্চিত করা সরকারের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে মনে করছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, এ বছর টানা বর্ষণের কারণে মহাসড়ক বারবার ক্ষতিগ্রস্ত হয়েছে, এখনও হচ্ছে। এমনও অনেক জায়গা রয়েছে যেখানে আমরা ছয়বারেরও বেশি সংস্কার কাজ করেছি। রাজধানীর গাবতলীর আন্তজেলা বাস টার্মিনাল পরিদর্শনে গিয়ে সোমবার দুপুর ২টার দিকে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, এবার রাস্তা খারাপ থাকার কারণে মহাসড়কের কোথাও কোথাও গাড়ি স্লো (ধীর গতিতে) চলতে পারে, কিন্ত কোথাও স্টপ (বন্ধ) হবে না। ওবায়দুল কাদের আরও বলেন, এবার তিনটি বিষয়ের ওপর আমরা খুব কঠোর অবস্থান নিয়েছি। মহাসড়কে দূরপাল্লার বাসের ওভার টেকিং, ওভার স্পিড ও ওভার লোডিং করা যাবে না। তিনি বলেন, প্রত্যেক বছর আমরা যে লাশের পাহাড় দেখি, এই ঈদ থেকে তা আর দেখতে চাই না। ওবায়দুল কাদের বলেন, আজ থেকে ঈদের আগের দিন পর্যন্ত এবং ঈদের পরের তিন দিন মহাসড়কে ট্রাক, লড়ি ও কাভার্ড ভ্যানের মতো ভারী যানবাহন বন্ধ থাকবে। সেতুমন্ত্রী বলেন, আশা করি, এবার দুর্ঘটনার হার অনেক কমে যাবে। কারণ, মহাসড়কে স্লো গতির থ্রি-হুইলার বন্ধ করে দেওয়ার পর সহাসড়কে এখন আর দুর্ঘটনার খবর শোনা যায় না। 

 

ঈদ উপলক্ষে আখাউড়া স্থলবন্দর ছয় দিন বন্ধ ঘোষণা 

ঈদুল আজহা উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর ছয় দিন বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময় দেশের দ্বিতীয় বৃহত্তম এই বন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। তবে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।image_271623.akhaura_landport
এ ব্যাপারে স্থলবন্দরের সহকারি রাজস্ব কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম জানান, ঈদ উপলক্ষে আগামী ২৪ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) থেকে ২৯ সেপ্টেম্বর (মঙ্গলবার) পর্যন্ত এই স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৩০ সেপ্টেম্বর থেকে পুনরায় বন্দরের কার্যক্রম শুরু হবে। 
 

এ জাতীয় আরও খবর