বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২১-২৪ সেপ্টেম্বর পর্যায়ক্রমে গার্মেন্ট ছুটি : স্বরাষ্ট্রমন্ত্রী

news-image

রাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আজ সকাল ১১টায় এক সংবাদ সম্মেলনে সব গার্মেন্টকে পর্যায়ক্রমে ঈদের ছুটি দিতে অনুরোধ জানান। এ ছাড়া তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভ্যাট বিষয়ে আন্দোলন প্রসঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে বলে জানান।garment

এবার ঈদে মহাসড়ক পরিস্থিতি ঠিক রাখতে বিভিন্ন পদক্ষেপের বর্ণনা দেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি জানান, এবার রাস্তাতেই ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত থাকবেন। এতে সড়কে কোনো দুর্ঘটনা হলে তা দ্রুত সামাল দেওয়া সম্ভব হবে। ভ্যাট বিষয়ে শিক্ষার্থীদের আন্দোলন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী তা অন্য মন্ত্রণালয়ের বিষয় হিসেবে এড়িয়ে যান। তবে রাস্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে বলে তিনি জানান। এ ছাড়া গার্মেন্টকর্মীদের বেতন গতবারের মতোই সময়মতো পরিশোধের আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী। গার্মেন্টগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে প্রত্যেক গার্মেন্ট যেন সিসি ক্যামেরা স্থাপন করে সে জন্য তিনি অনুরোধ জানান। এ ছাড়া আশুলিয়ার সমগ্র গার্মেন্ট জোনকে সিসি ক্যামেরার আওতায় আনার জন্য তিনি গার্মেন্ট মালিকদের পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।
বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান, আইজিপি শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মফিজুল হক প্রমুখ। এ ছাড়া গার্মেন্ট মালিকদের সংগঠন বিজিএমইএ ও বিকেএমইএর নেতারাও বৈঠকে উপস্থিত ছিলেন। 

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ