বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইস্ট রিভারে আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের রিভারক্রুজ

news-image

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ইস্ট রিভারে অনুষ্ঠিত হলো আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের রিভারক্রুজ। বর্ণিল এ আয়োজনে নিউইয়র্কে কর্মরত গণমাধ্যম কর্মী ছাড়াও বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। রিভারক্রুজ চলকালে তাদের উপস্থিতিতে ব্যতিক্রমী আয়োজন ছিল ‘মিডিয়া ও কমিউনিটি’ শীর্ষক আলোচনা সভা।

আলোচনা সভায় বক্তারা নিউইয়র্ক বাংলাদেশ কমিউনিটি ও বাংলা মিডিয়ার সম্পর্ক আঙ্গাঅঙ্গি ও অবিচ্ছেদ্য বলে অভিহিত করেন। প্রবাসে বাংলাদেশি কমিউনিটি বিনির্মাণে মিডিয়ার ভূমিকা যেমন গুরুত্বপূর্ণ তেমনি মিডিয়ায় পেশাদারিত্ব সৃষ্টি ও বজায় রাখতে কমিউনিটির নেতা-ব্যবসায়ী, সুধী ও বোদ্ধা পাঠকের দায়িত্বশীল ভূমিকাও অপরিহার্য বলে বক্তারা অভিমত প্রকাশ করেন। বক্তারা বাংলাদেশি কমিউনিটিকে মূলধারায় স্থান করে নিতে এবং নতুন প্রজন্মের ভবিষ্যৎ রচনায় সকলকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও এটিএন বাংলা ইউএসএ’র বার্তা সম্পাদক দর্পণ কবীর। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রেসক্লাবের সহ-সভাপতি ও সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ। বক্তব্য রাখেন, ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার, নিউইয়র্ক-বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাপ্তাহিক বর্ণমালার প্রধান সম্পাদক মাহফুজুর রহমান, সাপ্তাহিক ঠিকানা সম্পাদক লাবলু আনসার, বাংলাদেশ সোসাইটির সভাপতি আজমল হোসেন কুনু ও মূলধারার রাজনীতিবিদ গিয়াস আহমেদ।

এতে উপস্থিত ছিলেন, বিশিষ্ট রিয়েল এস্টেট ইনভেস্টর আনোয়ার হোসেন, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি নার্গিস আহমেদ, বর্তমান সাধারণ সম্পাদক আব্দুর রহিম হাওলাদার, জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি বদরুন নাহার খান মিতা, বিশিষ্ট ব্যবসায়ী সাইদ রহমান মান্নান, অধ্যাপক দেলোয়ার হোসেন প্রমুখ। আরো ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে সঙ্গীত পরিবশেন করেন একুশে পদকপ্রাপ্ত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী রথীন্দ্রনাথ রায় ও শহীদ হাসান, লোকসঙ্গীত শিল্পী বীণা মজুমদার, শাহ মাহবুব ও শারমিন দিনার।

রিভারক্রুজটি গণমাধ্যম কর্মী, তাদের পরিবার ও অতিথিদের অংশগ্রহণে পরিণত হয় মিলনমেলায়।

 

এ জাতীয় আরও খবর

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী

দেশে নতুন করে গুমের সংখ্যা বাড়ছে : রিজভী

ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনে বাধা নেই

সমুদ্রে তেল গ্যাস অনুসন্ধানে দরপত্র কিনেছে ৭ কোম্পানি

বাংলাদেশ ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা

দলে ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য

ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি