বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শোক দিবস উপলক্ষে রিয়াদে আওয়ামী লীগের সভা

news-image

বঙ্গবন্ধু হত্যার আসামি ও চক্রান্তকারিদের খুঁজে বের করার প্রত্যয়ে দেশে ও বিদেশে একযোগে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে রিয়াদে আওয়ামী লীগের ৪টি সংগঠন জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪০তম শাহাদৎবার্ষিকী পালন করেছে। এ উপলক্ষে বৃহস্পতিবার রাতে রিয়াদের একটি হোটেলে রিয়াদ আওয়ামী পরিষদ, আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন আওয়ামী পরিবারের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। আলোচনা সভায় সভাপতিত্ব করেন আওয়ামী পরিষদের সাধারণ সম্পাদক এমআর মাহবুব।

এতে প্রধান অতিথি ছিলেন রিয়াদে বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর সারোয়ার আলম। অনুষ্ঠানটি যৌথ সঞ্চালনা করেন যুবলীগ সভাপতি আব্দুল জলিল ও আওয়ামী পরিষদের সহসভাপতি মোল্লা মোঃ ইসহাক। সভায় বঙ্গবন্ধুর পলাতক খুনিদের বিচারের রায় এখনো কার্যকর না হওয়ায় উদ্বেগ প্রকাশ করে বক্তারা বলেন, ঐতিহাসিক এই রায়টি স্বাভাবিকভাবে অসম্পূর্ণ থেকে যাবে যদি না আসামিদের দেশে ফেরত না আনা হয়। তারা আরো বলেন, পলাতকরা কোথায় আছে এটি এখন আর অস্পষ্ট নয়। বিদেশে আওয়ামী সংগঠনগুলো একযোগে কাজ করে সম্মিলিতভাবে পলাতক খুনিদের বিরুদ্ধে প্রকাশ্য প্রতিরোধ গড়ে তুলতে হবে। প্রয়োজনে খুনিদের আশ্রিত দেশে আন্তর্জাতিক লিগ্যাল আইনের আশ্রয় নিয়ে সে সব দেশে কোর্টের স্মরণাপন্য হতে হবে।


অনুষ্ঠানে উপস্থিত বঙ্গবন্ধু সৈনিক প্লাটুন এর সাধারণ সম্পাদক এসএম মুজিব অভিযোগ করে বলেন, বিদেশের মাটিতে লুকিয়ে থেকে জামাতের চক্রান্তকারী সদস্যরা বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয় এবং তাদের বাঁচিয়ে রাখার সব রকম চেষ্টায় লিপ্ত রয়েছে। প্রবাসে আওয়ামী সংগঠনের নেতা-কর্মীদের এখন চক্রান্তকারী জামাতীদের খুঁজে বের করার সংগ্রামে নামতে হবে। এ ছাড়াও 'বিদেশের মাটিতে জামাতের নেতা-কর্মীরা শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করছে'-এ দাবি করে রিয়াদের নাসিম যুবলীগ শাখার সভাপতি তাজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণার সাথে সুর মিলিয়ে আওয়ামী কর্মীদের এখনকার শ্লোগান হবে, ‘এবারের সংগ্রাম দেশ-বিদেশে জামাত-রাজাকার নির্মূল করার সংগ্রাম’। 

এ জাতীয় আরও খবর

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী

দেশে নতুন করে গুমের সংখ্যা বাড়ছে : রিজভী

ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনে বাধা নেই

সমুদ্রে তেল গ্যাস অনুসন্ধানে দরপত্র কিনেছে ৭ কোম্পানি

বাংলাদেশ ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা

দলে ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য

ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি