বৃহস্পতিবার, ১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ার আদালতে এ.কে.খন্দকারকে হাজিরের নির্দেশ

news-image

বিশেষ প্রতিনিধি : সাবেক পরিকল্পনা মন্ত্রী ও মুক্তিযুদ্ধের উপ-অধিনায়ক এ. কে. খন্দকারকে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। ‘১৯৭১:ভেতরে বাইরে’ বইয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের অবমাননার অভিযোগে দায়েরকৃত মামলায় গতকাল ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত মূখ্য বিচারিক হাকিম এই আদেশ দেন। একই দিন জামিন শুনানীর তারিখও ধার্য করা হয়েছে।
আদালত সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার দুপুরে এ.কে.খন্দকার আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে আগাম জামিন প্রার্থনা করে। সেই আবেদন নামঞ্জুর করে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত মূখ্য বিচারিক হাকিম মনিরা সুলতানা তাকে আগামী ২৫ জুন আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। এর আগে গত ২৩ মার্চ আদালত তার বিরুদ্ধে সমন জারি করে ২৫ জুন পরবর্তী শুনানীর তারিখ ধার্য করেছিলো। কিন্তু তিনি অসুস্থ্যতার কারণ দেখিয়ে বৃহস্পতিবার দুপুরেই আদালতে হাজির হয়ে আগাম জামিনের আবেদন করলে আদালত আবেদনটি নামঞ্জুর করেন।
উল্লেখ্য, এ. কে.খন্দকার তার ‘১৯৭১: ভেতরে বাইরে’ বইয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের নিয়ে অবমাননাকর উক্তি করেন। এই অভিযোগে ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সাবেক যুগ্ম সচিব ও বীরমুক্তিযোদ্ধা এম. এ. ইসহাক ভুইয়া বাদী হয়ে তার বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ার বিচারিক হাকিম আদালতে মামলা দায়ের করেন। মামলার বাদী ইসহাক ভুইয়ার বাড়ি জেলার আশুগঞ্জ উপজেলার তালশহর গ্রামে।

 

 

এ জাতীয় আরও খবর

হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো

খালেদাকে পদ্মা সেতুতে তুলে নদীতে ফেলে দেওয়া উচিত: প্রধানমন্ত্রী

বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় হত্যা, চারজনের যাবজ্জীবন

সিলেটে বন্যার্তদের পাশে পররাষ্ট্রমন্ত্রী

ক্লাসরুমে ফ্যান খুলে পড়ে চার ছাত্রী আহত

ঘরে বসে খুব সহজেই করে ফেলুন পার্লারের মতো হেয়ার স্পা

সামরিক সহায়তা চাইলো মিয়ানমারের ছায়া সরকার

হত্যা মামলায় তিন ভাইসহ চারজনের যাবজ্জীবন

এমপির গাড়িবহরে ট্রাকচাপায় লাশ হলেন ছাত্রলীগ নেতা

কান উৎসবে বঙ্গবন্ধুর বায়োপিকের ট্রেইলার, ফ্রান্সের পথে তথ্যমন্ত্রী

শ্রমিকের তীব্র সঙ্কট, বৃষ্টিতে তলিয়ে যাচ্ছে ধান

পল্লবীর অনুপস্থিতিতে ফ্ল্যাটে কে আসতেন, মুখ খুললেন পরিচারিকা