শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেদহীন আকর্ষণীয় বাহু পেতে শিখে নিন দারুণ কার্যকরী ২ টি সহজ ব্যায়াম

news-image

টিপস ডেস্কঅনেকের শারীরিক গঠন এমন হয়ে থাকে যে দেহের অন্যান্য অংশের তুলনায় বাহু অর্থাৎ হাত মোটা দেখায়। অনেকের আবার দেহের চামড়া ঢিলা থাকে বলে বাহুর দিকে ঝুলে পড়তে দেখা যায়, যা দেখতে খুবই বিশ্রী লাগে। ছোটো হাতার পোশাক অথবা স্লিভলেস পোশাক পড়া একেবারেই নিষিদ্ধ হয়ে যায়। কিন্তু মন খারাপ করবেন না। এই সমস্যারও সমাধান রয়েছে। শিখে নিন খুব সহজ ২ টি হাতের ব্যায়াম যা বাহুর মেদ দূর করবে খুব দ্রুত।

ব্যায়াম-১
বাহুর মেদ কমাতে চাইতে সবচাইতে বেশি কার্যকরী কাজ হচ্ছে দড়িলাফ খেলা। এই খেলার মাধ্যমে পুরো দেহেরই মেদ দূর হয়। হাতের পেশীতে টান পড়ে বলে দ্রুত হাতের মেদ দূর হয়। যদি দরিলাফ খেলতে না চান, তাহলে আরও সহজ এবং একই ধাঁচের একটি ব্যায়াম রয়েছে তা করে নিন। এতেও ভালো ফল পাবেন।

– দুই হাত দুপাশে টানটান করে ছড়িয়ে দিন। এবার ঘড়ির কাঁটার দিকের মতো করে দুপাশে টানটান রেখেই দুহাত একসাথে ঘুরাতে থাকুন। ১ মিনিট এভাবে করুন।
– এরপর ঘড়ির কাঁটার বিপরীতে একইভাবে আরও ১ মিনিট ঘুরিয়ে নিন। অভ্যস্ততার সাথে ব্যায়ামের সময়ে নিজের পছন্দ অনুযায়ী বাড়িয়ে নিতে আরও ভালো ফলাফল পাবেন।
– প্রতিদিন নিয়ম করে এই ব্যায়ামটি করুন।
ব্যায়াম-২
পুশ আপ দেয়া শরীরের মেদ ঝড়িয়ে দেহের পেশী টানটান করে নেয়ার অনেক ভালো একটি ব্যায়াম। কিন্তু যদি আপনি মেঝেতে পুশ আপস দিতে অভ্যস্ত না হন তাহলে ওয়াল পুশ আপ দেয়ার অভ্যাস তৈরি করে নিন। ওয়াল পুশ আপে হাত/বাহুর পেশীর পাশাপাশি পিঠ এবং কোমরের পেশীতে টান পড়ে এবং দ্রুত মেদ ঝরতে সহায়তা করে।

– একটি দেয়ালের সামনে ১ হাত দূরত্বে দাড়িয়ে দুই হাত সোজা তুলে দেয়ালে রাখুন। এমনভাবে হাত দেয়ালে রাখুন যেন দেয়াল ঠেলে সরাতে চাচ্ছেন।
– এবার পায়ের পজিশন এক স্থানে রাখে হাতের বাহু ভেঙে দেহের উপরের অংশ দেয়ালের দিকে নিয়ে দেয়ালের সাথে কোন তৈরি করুন এবং হাতের উপরেই পুরো দেহের ওজন দিন(এমন ভাবে থাকুন যেনো দেয়ালে নিজের বল প্রয়োগ করছেন)।
– এবার আবার হাতে উপরেই ভর রেখে হাত টানটান সোজা করুন। এভাবে ৮ বার করুন।
– অভ্যস্ততার সাথে সাথে পুশ আপের মাত্রা বাড়িয়ে নিন। এতে দ্রুত মেদ কমে যাবে।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী