শনিবার, ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

যে ১০টি নিশ্চিত ব্যাপার জানিয়ে দেবে তিনি আপনার “সোলমেট” নন!

news-image

লাইফস্টাইল ডেস্ককীভাবে বুঝব ভালোবাসা সত্য না মিথ্যা?" কিংবা " কীভাবে বুঝবো সঠিক মানুষ পেয়েছি"- এই প্রশ্নগুলো আমাদের সকলের মনের মাঝেই ঘুরপাক খায়। কিন্তু জবাব কি আমরা কেউ মেলাতে পারি? আসলে কি জানেন, সত্যিকারের ভালোবাসার রয়েছে কিছু নিশ্চিত লক্ষণ, যা একটু মন দিয়ে লক্ষ্য করলেই বোঝা যায়। কারো সাথে প্রেম করছেন, কিংবা কাউকে বিয়ে করেছেন? তাহলে মিলিয়ে দেখুন এই ১০ টি ব্যাপার। যদি সম্পর্কে জড়াবার পর এই ব্যাপারগুলো আপনার সাথে না ঘটে থাকে, তাহলে জানবেন এই সম্পর্কটি আপনার সত্যিকারের ভালোবাসা নয়! এবং এই মানুষটি আপনার "সোলমেট" নন।

১) ভালোবাসায় একটু কষ্ট, একটু মন খারাপ থাকবেই। কিন্তু দিন শেষে যদি আপনার নিজেকে ভীষণ সুখী একজন মানুষ মনে না হয়, যদি একটা তীব্র সুখ আপনি অনুভব না করেন, তাহলে জানবেন এই মানুষটি আপনার সোলমেট নন। সোলমেট আপনার অন্তরকে এমন একটা সুখে ভরিয়ে দেবেন যা আপনি আগে কখনো অনুভব করেন নি।

২) আপনি কি আগামীকালের জন্য ভীষণ আগ্রহ নিয়ে অপেক্ষা করেন? সাথে যে মানুষটি আছে টার সাথে আগামীকাল জীবন কেমন হবে সেটা নিয়ে কল্পনায় মগ্ন থাকেন? হ্যাঁ, একজন সোলমেট আপনার মাঝে আগামীর জন্য একটা ভীষণ আকাঙ্ক্ষা তৈরি করবেন। যিনি এটা করতে ব্যর্থ, তিনি আপনার সোলমেট নন।

৩) সোলমেট একজনই হয় জীবনে। আর সেই সোলমেট আপনার মনের মাঝ থেকে যাবতীয় অশান্তি দূর করে একটা অন্যরকম শান্তিতে ভরিয়ে তুলবেন অন্তরটা। মিলিয়ে দেখুন তো, আপনার সঙ্গী কি সেটা পারেন?

৪) যার উপস্থিতিতে ও যার বাহুডোরে আপনি নিজেকে নিরাপদ মনে করেন না, যার বুকে আপনার শান্তির আশ্রয় খুঁজে পান ন, তিনি কখনো আপনার সোলমেট নন।

৫) একজন সত্যিকারের ভালোবাসার মানুষ আপনার মাঝে আশা জাগাবেন, তৈরি করবেন ভবিষ্যতের স্বপ্ন। দুজনে মিলে একই স্বপ্ন বুনবেন আপনারা। আপনার সঙ্গীর সাথে কি আপনার সম্পর্কটা এমন? দুজনে একই বস্তু চান জীবন থেকে? উত্তর না হলে এই সম্পর্কটি থেকে কেবল কষ্টই পাবেন আপনি!

৬) তিনি পাশে থাকলে আপনি অসম সাহস বোধ করেন? নাকি তাঁকেই ভয় পান আপনি আর তাঁর কাছ থেকে অনেক কিছু গোপন করে রাখতে হয় শান্তি রক্ষায়? যাকে ভয় পান, তিনি কখনো আপনার সোলমেট নন। সত্যিকারের ভালোবাসায় ভয়ের জন্য কোন স্থান নেই।

৭) আপনি কালো-ফর্সা, মোটা-চিকন, বেঁটে-লম্বা ইত্যাদি যাই হয়ে থাকেন না কেন নিজেকে নিয়ে কি আপনি সন্তুষ্ট? আপনার ভালোবাসার মানুষটি কি আপনাকে এটাই অনুভব করায় যে আপনি যেমন আছের তাঁর কাছে তেমনই সেরা? একজন সোলমেট কখনো আপনার চেহারা নিয়ে কটাক্ষ বা আফসোস করবেন না। যিনি করবেন, তিনি আপনাকে ভালোবাসেন না ।

৮) তাঁকে নিজের জীবনে পেয়েছেন বলে নিজেকে কি ভাগ্যবান মনে হয়? আর তিনিও কি নিজেকে ভাগ্যবান মনে করেন আপনাকে পেয়ে? উত্তর হ্যাঁ হলে আপনারা অবশ্যই পরস্পরের সোলমেট।

৯) তাঁর কারণে কি নিজেকে প্রায়ই আপনার অকেজো বা ক্ষুদ্র মনে হয়, অথবা তাঁর কারণে নিজেকে অপমানিত মনে হয়? তাহলে এই মানুষটি কখনোই আপনার সোলমেট নন।

১০) তিনি কি কখনো আপনাকে কুৎসিত ভাষায় গাল বকেছেন বা গায়ে হাত তুলেছেন? কিংবা আপনারা প্রায়ই তুচ্ছ কারণে ভয়ানক ঝগড়া করেন আর সর্বদা আপনিই ক্ষমা চান? তাহলে নিশ্চিত থাকুন যে তিনি আপনার সোলমেট নন।

এ জাতীয় আরও খবর