বুধবার, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ব্লগার হত্যার ঘটনায় সরকারের সঙ্গে যোগাযোগ রাখছে যুক্তরাষ্ট্র

news-image

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত প্রেস-ব্রিফিংয়ে বাংলাদেশের সিলেটে গতকাল হত্যাকা-ের শিকার ব্লগার অনন্ত বিজয় দাশের প্রসঙ্গ উঠে আসে। প্রশ্নকর্তা সাংবাদিক মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত ডেপুটি-মুখপাত্র জেফ রাথকের কাছে কারা বা কোন গোষ্ঠী ব্লগার অনন্তকে হত্যা করেছে বা অন্যদের হত্যা করে চলেছে, সে ব্যাপারে কোন ধারণা বা তথ্য আছে কিনা তা জানতে চান। সাম্প্রতিকতম এ হত্যাকা-ের বিষয়ে নতুন কোন তথ্য নেই বলে জানান রাথকে। তবে বাংলাদেশে এ ব্যাপারে একটি তদন্ত পরিচালিত হচ্ছে উল্লেখ করে তিনি নিশ্চিত করেন যে, বাংলাদেশ সরকারের সঙ্গে যোগাযোগ রাখছে যুক্তরাষ্ট্র। নিচে ওই সংবাদ-সম্মেলনের বাংলাদেশ অংশটুকু তুলে ধরা হলো:

প্রশ্ন: বাংলাদেশ বিষয়ে আমার একটি প্রশ্ন আছে। আপনি উল্লেখ করেছেন যে, ব্লগারকে হত্যা করা হয়েছে। কারা বা কোন গোষ্ঠী ওই ব্লগারকে হত্যা করেছে, সে ব্যাপারে আপনার কাছে নতুন কোন তথ্য বা ধারণা বা বার্তা আছে কি? কারণ, বাংলাদেশে সংবাদ মাধ্যমে বহু মতানৈক্য রয়েছে। কেউ একটি ঘটনা ঘটায় এবং অন্যদের দায়ী করা হয়। কারা তাকে হত্যা করেছে এবং এতোজন ব্লগারকে হত্যা করে চলেছে, সে ব্যাপারে আপনার কোন ধারণা আছে কি?

ডেপুটি-মুখপাত্র: এটা অতি সম্প্রতি ঘটেছে। একটি তদন্ত চলছে, যা বাংলাদেশ কর্তৃপক্ষ পরিচালনা করবে। তাই সে ধরনের যে কোন তথ্যের জন্য আমি আপনাকে তাদের কাছে যেতে বলবো। অবশ্যই, আমরা বাংলাদেশ সরকারের সঙ্গে ঘটনাটির বিষয়ে যোগাযোগ রাখছি। তবে আমার কাছে বিবৃতি দেয়ার মতো কোন তথ্য নেই।

এ জাতীয় আরও খবর

ত্বক আর্দ্রতা হারিয়েছে কি না বুঝবেন যেভাবে

পিপলস লিজিংয়ের ২৫ ঋণখেলাপিকে গ্রেফতার করে হাজির করার নির্দেশ

গরমে জনজীবনে নাভিশ্বাস, বৃষ্টি বাড়তে পারে আগামী সপ্তাহে

দ্রব্যমূল্যের অস্থির পরিস্থিতিতে ব্যবসায়ীদের সতর্ক হওয়ার আহ্বান

বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ

সেতুর উদ্বোধন ঘিরে পদ্মাপারে জয়গান

জেনেভায়‌ প্রবাসীদের কনস্যুলেট সেবা প্রদান

বই পড়লে কারামুক্তি

হাইকোর্ট সেই এরশাদ আলীকে পুলিশে দিল

দৈনিক সংক্রমণে শীর্ষে উত্তর কোরিয়া, বিশ্বে মৃত্যু আরও দেড় হাজার

রূপরেখা তুলে ধরে শিগগির ঐক্যের ডাক দেবে বিএনপি

‘বলিউড তারকাদের আমার বাড়িতে পা রাখার যোগ্যতা নেই’